July 27, 2024, 3:55 am

সরকারের পদত্যাগ – পোষাক শ্রমিক হত্যার বিচার দাবিতে বাম গণতান্ত্রিক জোটের মিছিল-সমাবেশ অনুষ্ঠিত

সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারে অধীন নির্বাচন, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, সংখ্যানুপতিক নির্বাচন চালু, সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার হরণ করা চলবে না, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ এবং পোষাক শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ প্রদানের দাবিতে- বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র ঘোষিত দেশব্যাপি বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ -০৪ নভেম্বর’২৩ বিকাল: ৩: ৩০ টায় বগুড়া শহরে মিছিল শেষে সাতমাথায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেণ বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয়ক সিপিবি বগুড়া জেলা সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহŸায়ক, বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা অন্যতম নেতা কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদ বগুড়া জেলা সদস্যসচিব কমরেড অ্যাড.দিলরুবা নূরী, বাসদ জেলা সদস্য সাইফুজ্জামান টুটুল, সিপিবি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলাম প্রমূখ নেতৃবৃন্দ।


কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না বলেন- সরকারের দু:শাসনে আজ দেশে চুরি, দুর্নীতি, লুন্ঠন, অর্থপাচার, চাঁদাবাজি, দখল-জবরদখল, দলীয়করণ- দলবাজি, স্বেচ্ছাচারিতা অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। সন্ত্রাস, অপহরণ, হত্যা, খুন, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, সামাজিক অনাচারের রোমহর্ষক ঘটনাবলি বেড়েই চলছে। সরকার, প্রশাসন ও লুটেরা ব্যবসায়ীদের শক্তিশালী সিন্ডিকেটসমূহ এখন প্রায় একাকার। বাজারের উপরের সরকারের কোন নিয়ন্ত্রন না থাকায় নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। তাই তিনি সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারে অধীন নির্বাচন, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, সংখ্যানুপতিক নির্বাচন চালু, সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার হরণ করা চলবে না, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ এবং পোষাক শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান।

কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন: ‘গণতন্ত্রহীনতা ও অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশে বিদেশি শক্তি ও দেশের অভ্যন্তরের অন্ধকারের শক্তিও মাথাচাড়া দিয়ে উঠছে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ অসৎ রাজনীতিবিদ, সামরিক বেসামরিক আমলা, অসৎ ব্যবসায়ী এবং টাকা পাচারকারী, ঋণখেলাপি, ব্যাংক ডাকাত ও বাজার সিন্ডিকেটের দখলে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে মানুষ যখন উদগ্রীব হয়ে রাস্তায় নামছে তখন পুলিশ দিয়ে মানুষ খুন করে, গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তার করে দমন পীড়নের পথে ক্ষমতা আঁকড়ে থাকতে চাইছে সরকার তাই তিনি দমন পীড়ন নির্যাতনের পথ পরিহার ও ক্ষমতা আকড়ে থাকার একগুয়েমী পরিত্যাগ করার আহ্বান জানান। একই সাথে জনগণের আকাংখা অনুযায়ী অবিলম্বে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানান।

সমাবেশে অন্যন্য নেতৃবৃন্দ বলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারে অধীন নির্বাচন, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, সংখ্যানুপতিক নির্বাচন চালু, সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার হরণ করা চলবে না, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ এবং পোষাক শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD