February 29, 2024, 2:00 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

ছক্কার রেকর্ডে অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

যমুনা নিউজ বিডি: চলমান বিশ্বকাপে প্রতি ম্যাচেই রানের বন্যা বইয়ে দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। এবার ছক্কা হাঁকিয়ে রেকর্ডের পাতায় নাম তুললো প্রোটিয়ারা। এক বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড দক্ষিণ আফ্রিকার দখলে। এতোদিন এই রেকর্ড ছিল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের।

এবারের আসরে সাত ম্যাচের পাঁচটিতেই আগে ব্যাট করে রান করে তিনশ’র ওপরে রান করেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের ইনিংসও খেলেছেন প্রোটিয়া ব্যাটাররা। এর মধ্যে চারবারই তারা পেরিয়েছেন সাড়ে তিন শ রানের ঘর। এই রান করতে গিয়ে সমানে ছক্কাও হাঁকিয়েছেন।

এবারের আসরে সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ৮২টি ছক্কা মেরেছে দক্ষিণ আফ্রিকা। এর আগে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ৭৬ ছক্কার রেকর্ড ছিল ইংলিশদের। ২০১৯ বিশ্বকাপে ১১ ইনিংসে ইংলিশরা ছক্কা মেরেছিল ৭৬টি।

এই তালিকায় তিনে আছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের ২০১৫ সালের আসরে ৬৮ বার বলটাকে উড়িয়ে গ্যালারিতে ফেলেছেন ক্রিস গেইলরা। ২০০৭ আসরে ৬৭টি ছক্কা মেরে এই তালিকায় চারে আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

চলতি আসরে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ১৯টি ছক্কা মেরেছে দক্ষিণ আফ্রিকা। গতকাল নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৫টি মেরেছেন আইডেন মার্করাম-ডি ককরা। শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ এবং ইংল্যান্ডের বিপক্ষে ১৩টি ছয় মারে প্রোটিয়ারা।

ছক্কা মারার তালিকায় আসরে এগিয়ে আছেন কুইন্টন ডি কক। ১৮টি ছক্কা মেরেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। তার পরেই ১৭ ছক্কা হাঁকিয়ে দুইয়ে আছেন হেনরিখ ক্লাসেন। ডেভিড মিলার মেরেছেন ১৪টি ছক্কা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD