February 23, 2024, 4:41 am

বিএনপি নির্বাচন চায় না, তারা সহিংসতা চায়: স্বরাষ্ট্রমন্ত্রী

যমুনা নিউজ বিডি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সারাহ কুক সংলাপের বিষয়ে জানতে চেয়েছেন। আমরাও সংলাপের পক্ষে। তবে আমাদের সঙ্গে আলোচনার জন্য আসতে হবে। সংবিধানের বাইরে গিয়ে কোনও সংলাপ নয় বিএনপির সঙ্গে। তারা আসলে সংলাপ চায় না, নির্বাচনও চায় না। তারা সহিংসতা চায়। এখন যা তারা করছে।

বুধবার (১ নভেম্বর) বাংলাদেশে ব্রিটেনের হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, সংকট নিরসনে সংলাপ একটি মূল বিষয়। রাজনৈতিক দলগুলোর মধ্যে এটা নিয়ে আলোচনা করেছেন সারা কুক।

যুক্তরাজ্যে অবৈধ প্রবাসীদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবৈধ মাইগ্রেন্টদের নিয়ে কথা হয়েছে। তাদের সঙ্গে এ নিয়ে একটি চুক্তির কথা আছে আমাদের সঙ্গে। চুক্তিটি শিগগিরই করা হবে।

তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তারা আধুনিক ট্রেনিং দিয়ে সহযোগিতা করবেন বলে তারা জানিয়েছেন।

বিএনপির বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপির বাসে আগুন দেওয়া পুরনো প্র্যাকটিস। ২০১৪ সালে তারা যা করছে, এখন আবার সেটাই শুরু করেছে।

বিএনপির ডাকা অবরোধ বিষয়ে আসাদুজ্জামান খান কামাল জানান, রাস্তায় গাড়ি চলছে। সবই স্বাভাবিক চলছে। এর মধ্যেও যেটুকু সহিংসতা হচ্ছে, সেটা বন্ধ করার সর্বাত্মক চেষ্টা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD