February 25, 2024, 7:26 am

ঢাকা-আরিচা মহাসড়ক ফাঁকা, যাত্রীদের ভোগান্তি

বিএনপির ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন ঢাকা-আরিচা মহাসড়ক সকাল থেকেই ফাঁকা থাকতে দেখা গেছে। দূরপাল্লার বাস ও আন্তজেলার বাস চলাচল বন্ধ থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। যানবাহন সংকটে বিপাকে পড়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে এ চিত্র দেখা গেছে।

সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের মহাদেবপুর, বানিয়াজুরী, মানিকগঞ্জ বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, অভ্যন্তরীণ সড়কে (আঞ্চলিক রুটের) দু-একটি মিনিবাস চলছে। এই সুযোগে ফাঁকা মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে সিএনজিচালিত অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটর সাইকেল। তবে অতিরিক্ত ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের। দূরপাল্লার কোনো যানবাহন চোখে পড়েনি। মাঝে মধ্যে দু-একটি পণ্যবাহী ট্রাক চলতে দেখা গেছে। প্রাইভেটকার-মাইক্রোবাসের সংখ্যাও অনেক কম।

মহাসড়কের পুখুরিয়া বাসস্ট্যান্ডের এনজিওকর্মী শাহিন বলেন, ‌জরুরি কাজে পাটুরিয়া যাচ্ছি। বাস না পেয়ে ভেঙে ভেঙে সিএনজি অটোরিকশায় যাচ্ছি। গুণতে হচ্ছে তিনগুণ ভাড়া।

এদিকে সকালে মানিকগঞ্জ সদরের পশ্চিম সেওতা ও মানরা এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে জেলা বিএনপি। এ ঘটনায় আটক করা হয় জেলা বিএনপির সহসভাপতি আজাদ হোসেন খান, পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দীন যাদুসহ পাঁচজনকে।

ঘিওর থানার ওসি আমিনুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। অপ্রীতিকর ঘটনা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD