December 9, 2022, 8:58 am

ভারতে পি কের ১৫২ কোটি টাকার সম্পত্তির সন্ধান

যমুনা নিউজ বিডিঃ এনআরবি গ্লোবাল ব্যাংক জালিয়াতির ঘটনায় ভারতের পশ্চিমবঙ্গে প্রশান্ত কুমার হালদার ওরফে পি কের ১৫২ কোটি টাকার সম্পত্তির সন্ধান পেয়েছে ইডি।

প্রাথমিক তদন্ত এবং জেরার পর এই সম্পত্তি এবং বিভিন্ন জায়গায় আর্থিক বিনিয়োগ এক হাজার কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। বাকি সম্পত্তির সন্ধান থাকতে পারে পি কের বান্ধবী আমানা সুলতানা ওরফে শর্মি হালদারের কাছে। সেই সূত্রের খোঁজ পেতে গতকাল মঙ্গলবার কলকাতার ব্যাংকশাল আদালতের এক নম্বর বিশেষ সিবিআই আদালতে বিচারক শেখ মাসুক হোসেন খানের এজলাসে আটক ৬ জনকে হাজির করা হয়।

বিচারক পি কের বান্ধবী আমানা সুলতানা ওরফে শর্মি হালদারকে ১০ দিন জেল হেফাজতে রেখে সেখানেই জেরা করার অনুমতি দিয়েছে। পি কেসহ বাকিদের ইডি হেফাজতে ১০ দিন জেরা চলবে। এ সময় সরকারি চিকিৎসকরা তাদের স্বাস্থ্য পরীক্ষা করবেন। আগামী ২৭ মে তাদের ফের আদালতে হাজির করা হবে। তাদের বিরুদ্ধে ভারতীয় ফৌজদারি আইনে আর্থিক দুর্নীতির মামলা করা হয়েছে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গত শনিবার প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে, তার ভাই গণেশ হালদার, বাংলাদেশের নাগরিক স্বপন মৈত্র ও উত্তম মৈত্র, ইমাম হোসেন এবং ভারতীয় নাগরিক আমানা সুলতানা ওরফে শর্মি হালদারকে গ্রেফতার করা হয়। সেদিন পি কেসহ চারজনকে ৪ দিনের ইডি হেফাজত এবং শর্মি হালদারকে ৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD