June 16, 2024, 5:59 am

বগুড়া বারের নির্বাচনে ১৩ পদে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ষ্টাফ রিপোর্টারঃ আগামী ২৪ নভেম্বর অনুষ্ঠিতব্য বগুড়া জেলা এডভোকেটস্ বার সমিতি ২০২৪ এর কার্যকরী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদের নির্বাচনে আজ সোমবার (৩০ অক্টোবর) দুটি পুর্ণাঙ্গ প্যানেলসহ ৩ টি প্যানেল থেকে মোট ৩৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

পুর্ণাঙ্গ দু’টি প্যানেল হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ফারুক-নবাব পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মুক্তা-জাফর পরিষদ। এছাড়া বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতি থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদে পল্টু-ববি পরিষদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে মো. আজবাহার আলী মনোনয়নপত্র জমা দেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ফারুক-নবাব পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে গোলম ফারুক, সহ-সভাপতির দু’টি পদে জাহিদুল বারী (২) খোকন ও স্বপন কুমার সাহা, সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন নবাব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আতিক মাহমুদ ও রিয়াজুল জান্নাত প্রিন্স, লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পদক পদে আজিজুল হক ফিরোজ, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রাকিবুল ইসলাম এবং কার্যকরী সদস্যের ৫টি পদে আব্দুর রাজ্জাক, উজ্জ্বল চন্দ্র সরকার, আরাফাত জাহান যুঁথী, টুম্পা দাস ও  আব্দুল্লাহেল কাফি (১) মনোনয়নপত্র জমা দেন।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মুক্তা-জাফর পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে আতাউর রহমান খান মুক্ত, সহ-সভাপতির দু’টি পদে জাহিদুল হাসান মুন্নু, ও রিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক পদে জহুরুল হক জাফর, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহফুজার রহমান মাসুদ ও হেলাল উদ্দিন, লাইব্রোর ও সমাজকল্যাণ সম্পাদক পদে মিজানুর রহমন মিজান, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পদক পদে আ ন ম বজলুর রশীদ শাঈদ এবং সদস্য পদের প্রার্থীরা হলেন নুরুল ইসলাম আকন্দ, সাইফুদ্দীন সাইফুল, নাসরিন আকতার জাহান জেরিন, নাজমুল হোসেন ও জাকারিয়া সরকার ফেরদৌস।

এছাড়া বাম গণতান্ত্রিক আইনজীবী সমিমিতি থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদে পল্টু- ববি পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি এএফএম সাইফুল ইলাম পল্টু, সহ-সভাপতি পদে লিয়াকত আলী সরদার ও নজরুল  ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাবিবুর হাসান ড্রেক এবং ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দিলরুবা নূরী ও সদস্য পদে আহমদ মঞ্জুরুর দৌলা।

কাল ৩১ অক্টোবর মনোনয়নপত্র বাছাই ও প্রার্থীদের তালিকা প্রকাশ, ১ নভেম্বর মনোনয়নপত্রের আপত্তি দাখিল/ গ্রহণ, ২ নভেম্বর মনোনয়নপত্রের বিরুদ্ধে দাখিলকৃত আপত্তি শুনানী, ৫ নভেম্বর মনোনয়নপ্রত্র প্রত্যাহারের শেষ তারিখ, ৬ নভেম্বর প্রর্থীদের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৪ নভেম্বর শুক্রবার সমিতির গওহর আলী ভবনে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD