June 16, 2024, 7:03 am

দেশের ৫ কোটি মানুষের মাথাপিছু আয় ৫ হাজার ডলার : তথ্যমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মাথাপিছু আয় বৃদ্ধির সঙ্গে মানুষের ক্রয়ক্ষমতা বাড়ে। বাংলাদেশের প্রায় ৫ কোটি মানুষের মাথাপিছু আয় এখন ৫০০০ ডলার। আগামী এক দশকে এমন মানুষের সংখ্যা ৭ কোটি ছাড়িয়ে যাবে।

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি হোটেলে আয়োজিত ‘বাংলাদেশ-ফ্রান্স ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট’ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশকে ‘সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ’ হিসেবে আখ্যায়িত করে এদেশে বিনিয়োগের জন্য বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশ সর্বক্ষেত্রে অভাবনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। অবকাঠামোগত সুবিধা, সমুদ্রবন্দর, নদীবন্দর, আন্তঃদেশীয় রেল ও সড়ক যোগাযোগসহ নানা কারণে বাংলাদেশ সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ।

এসময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুই, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট পিয়েরে জিন মালগুয়েরেস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD