July 27, 2024, 4:09 am

শিরোপার লক্ষেই দল গড়েছে ঢাকা আবাহনী

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশের ফুটবল প্রসঙ্গটা আসলেই সবার আগে চলে আসে দুই ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের নাম। চলতি মৌসুমে মোহামেডান তারুণ্যনির্ভর দল গড়লেও শিরোপার লক্ষে দল গড়েছে ঢাকা আবাহনী। মৌসুম শুরুর আগেই অনেকটা ঢেলে সাজানো হয়েছে ঐতিহ্যবাহী এই ক্লাবটিকে। কোচের চেয়ারে দীর্ঘ চার বছর পর এসেছে পরিবর্তন। এছাড়া দীর্ঘদিন দায়িত্ব পালন করা সত্যজিত দাস রূপুকে ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে নজরুল ইসলামকে দেওয়া হয়েছে দায়িত্ব। নবনিযুক্ত ম্যানেজার জানালেন বরাবরের মতোই আবাহনীর লক্ষ্য শিরোপা, সে লক্ষেই ধাপে ধাপে এগোচ্ছে আকাশি-নীলরা।

আবাহনীর ম্যানেজার নজরুল ইসলাম বলেন, ‘আমি দীর্ঘদিন ধরেই আবাহনী ক্লাবের সঙ্গে আছি। খেলোয়াড় থেকে কোচ হয়েছি। এবার আমাকে ক্লাব কর্তারা আবাহনীর ম্যানেজারের দায়িত্ব দিয়েছেন। এত বড় ক্লাবের এই দায়িত্বটি অনেক গুরুত্বপূর্ণ। আমি চেষ্টা করব দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য। আমাদের কর্মকর্তা এবং সমর্থক ভাইদের যে আশা, আবাহনী ভবিষ্যতে ভালো রেজাল্ট করবে। আমি সেটার দিকে নজর দেব। আমি চাই আমার এই দায়িত্বের প্রথম বছরটা সফলভাবে শেষ হোক।’

স্বাধীনতা কাপ ফুটবল দিয়ে নতুন মৌসুম শুরু হতে যাচ্ছে। আসন্ন মৌসুমে ভালো ফল করতে কতটা প্রস্তুত ঢাকা আবাহনী? কেমন হলো এবারের দল? ম্যানেজারের উত্তর, ‘আমরা অনেক আগে থেকেই দল গোছানোর প্রক্রিয়ার মধ্যে ছিলাম। আমাদের স্থানীয় ফুটবলার যাদের নিয়েছি সেখানে জাতীয় দলের খেলোয়াড় আছে। লিগের ভালো পারফর্মারদের নিয়েই দল গড়া হয়েছে। বিদেশি ফুটবলারদের নেয়ার প্রক্রিয়াটিও বেশ আগে থেকেই শুরু করেছি। ছয় বিদেশিকে নেওয়া হয়েছে। কোচ আসলে তাদের মাঠের পারফরম্যান্সও পরখ করে দেখা হবে। আশা করছি ভালো হবে।’

আবাহনী দলে এবার স্থানীয়দের মধ্যে আছেন:সদ্যই ক্যাবরেরার জাতীয় দলে খেলা গোলরক্ষক পাপ্পু হোসেন, ডিফেন্ডার রহমত মিয়া ও মো. হৃদয়, মিডফিল্ডার রবিউল হাসান। অন্যদের মধ্যে যারা আছেন তারা অধিকাংশরই জাতীয় দলে নিয়মিত খেলার অভিজ্ঞতা। এরা হলেন শহীদুল আলম সোহেল, রেজাউল করিম, রিয়াদুল হাসান, নাবীব নেওয়াজ জীবন, রহিম উদ্দিন, পাপন সিং, মেহদী হাসান, আলমগীর মোল্লা, মেরাজ হোসেন অপি, এনামুল ইসলাম গাজী, আসাদুজ্জামান বাবলু, আরিফুজ্জামান হিমেল, আরাফাত হোসেন তাসিন, আসাদুল মোল্লা, মাসুদ রানা, শামীম হোসেন, রাকিব সরকার, সায়েম, শাকির আহমেদ ও নাজিম উদ্দীন।

বিদেশি ছয় ফুটবলার হচ্ছেন :মিলাদ শেখ সোলাইমানী, জনাথন দ্যা সিলভা ফার্নান্দেজ, কর্নেলিয়াস স্টেওয়ার্ট, ওয়াশিংটন সান্তোস , ব্রুনোগঞ্জালেভ রোচা ও এমেকা ওগবোগ। এর মধ্যে তিন ব্রাজিলিয়ান ফুটবলেই মূল ভরসা আবাহনীর এরা হলেন, বসুন্ধরা কিংস থেকে আসা জনাথন, ওয়াশিংটন ও ব্রুনো। কোচ হিসেবে এবার আবাহনীর ডাগআউটে থাকছেন আর্জেন্টাইন কোচ দিয়াগো আন্দ্রেস ক্রুসিয়ানি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD