June 16, 2024, 6:50 am

ফিলিস্তিনে ইসরায়লি হামলার প্রতিবাদে শ্রীমঙ্গলে বিক্ষোভ-মিছিল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের ওপর সন্ত্রাসবাদী ইসরায়েলি দখলদার বাহিনীর বর্বর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া শ্রীমঙ্গল উপজেলা ও পৌর শাখা।

শুক্রবার বাদ জুম্মা শ্রীমঙ্গল জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শ্রীমঙ্গল চৌমুনায় গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা তালামীযের সভাপতি রাকিবুল ইসলাম সালেহ’র সভাপতিত্বে এবং নাজমুল ইসলাম ও আব্দুল কাদিরের যৌথ পরিচালনায় বক্তব্য দেন পৌর আল ইসলাহ যুগ্ন সম্পাদক আক্তার হোসেন, নবীগঞ্জ সরকারি কলেজের প্রভাষক সাবেক তালামীয নেতা মইনুল ইসলাম জাকির, আল ইসলাহ যুগ্ন সাধারন সম্পাদক মো. ফয়েজ উদ্দিন, উপজেলা আল ইসলাহ সভাপতি মাওলানা মো. মুজিবুর রহমান আল মাদানী প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ইসরায়েল একটি ইহুদিবাদী ও অবৈধ রাষ্ট্র। তারা সম্পূর্ণ অন্যায়ভাবে ফিলিস্তিনি মুসলমানদের ওপর ভয়াবহ জুলুম নির্যাতন চালাচ্ছে। ফিলিস্তিনিদের আবাসভূমি অবৈধভাবে দখল করে তাদের বাস্তুচ্যুত করছে। তারা অবরোধ দিয়ে ফিলিস্তিনের লাখ লাখ মানুষকে মানবেতরভাবে বন্দি করে রেখেছে। ইসরায়েলি বাহিনীরা হাসপাতালে বোমা ফেলে কয়েকশত ফিলিস্তিনি নারী পুরুষ শিশুকে হত্যা করেছে। এটা শুধু মুসলিম নিপীড়নই নয়, বরং ভয়াবহ পর্যায়ের মানবতাবিরোধী অপরাধ। এ সময় বক্তরা, ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে ফিলিস্তিনি মুসলমানদের উপর বর্বরোচিত ইসরায়েলি হামলা বন্ধের আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর আল আল ইসলাহ’র সাধারন সম্পাদক এবিএম শামসুদ্দোহা খান আবু বকর, অর্থ সম্পাদক আব্দুল কায়ূউম, মৌলভীবাজার জেলা তালামীযের যুগ্ন সাধারন সম্পাদক আবুল কাশেম, ছাত্রনেতা শায়েল আহমদ, আব্দুস সত্তার’সহ নেতৃবৃন্দরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD