December 9, 2022, 9:00 am

আক্রমণ ছাড়াই পাকিস্তানকে দাস বানিয়েছে যুক্তরাষ্ট্র: ইমরান খান

যমুনা নিউজ বিডিঃ পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান দাবি করেছেন, যুক্তরাষ্ট্র আক্রমণ ছাড়াই পাকিস্তানকে দাস বানিয়েছে। একইসঙ্গে তিনি জোর দিয়ে বলেছেন, পাকিস্তানের জনগণ কখনোই আমদানি সরকার মেনে নেবে না। সোমবার (১৬ মে) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

গত মাসে এক অনাস্থা ভোটে পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর গদি হারান ক্রিকেটার তারকা থেকে রাজনৈতিক নেতা বনে যাওয়া ৭৩ বছর বয়সী ইমরান খান। তিনি অভিযোগ করে আসছেন, স্বাধীন পররাষ্ট্রনীতি অবলম্বন করায় ‘স্থানীয় খেলোয়াড়দের’ মাধ্যমে যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতা থেকে হটিয়েছে।

গদি হারানোর পর বিভিন্ন শহরে বেশ কয়েকটি জনসভা করেছেন ইমরান খান। সেসব জনসভায় ইমরান খান দেশটির নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সরকারকে বিশ্বাসঘাতক এবং দূর্নীতিবাজ শাসক হিসেবে অভিযুক্ত করেছেন।

রবিবার (১৫ মে) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ফয়সালাবাদে এক ভাষণে ইমরান খান বলেন, ‘যুক্তরাষ্ট্র পাকিস্তানকে আক্রমণ না করেই তার দাস বানিয়েছে। পাকিস্তানের জনগণ কখনোই আমদানি করা সরকার গ্রহণ করবে না।’

এছাড়া ইমরান খান যুক্তরাষ্ট্রকে আত্মকেন্দ্রিক দেশ হিসেবে অভিযুক্ত করে বলেন, দেশটি নিজের স্বার্থ ছাড়া অন্যকে সাহায্য করে না।

রবিবার ইমরান খান আরও বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের কাছে টাকার জন্য ভিক্ষা করবেন যেন আমি ক্ষমতায় আসতে না পারি।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD