February 22, 2024, 11:54 am

বিশ্বকাপে আজ পাকিস্তান-অস্ট্রেলিয়ার লড়াই

যমুনা নিউজ বিডিঃ টানা দুই জয়ে বিশ্বকাপ শুরু করলেও ভারতের কাছে হেরে কিছুটা অস্বস্তিতে রয়েছে পাকিস্তান। অপরদিকে, প্রথম দুই হারের পর তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। যে কারণে বেশ ফুরফরা দলটি। তবে উভয় দলই অতীত ভুলে আজ শুধু চোখ রাখছে জয়ে। যে কারণে শুরুর আগেই ম্যাচটি উত্তাপ ছড়াচ্ছে।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে পাকিস্তান। পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৪৫ রান চেজ করে জিতে বিশ্বকাপে রেকর্ড গড়ে দলটি। প্রথম দুই ম্যাচে পাওয়া জয়ের আত্মবিশ্বাস চিরপ্রতিন্দ্বী ভারতের বিপক্ষে কাজে লাগিয়ে সফল হতে পারেনি পাকিস্তান। আহমেদাবাদে ভারতের কাছে ৭ উইকেটে হেরে যায় তারা।

তবে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে শেষ চারের জটিল সমীকরণ মেলানোর লড়াইয়ে অনেকটা এগিয়ে যাবে ’৯২-র চ্যাম্পিয়নরা। অস্ট্রেলিয়াকে যথেষ্ট সমীহ করেও ভালো কিছু নিয়ে মাঠ ছাড়তে আত্মপ্রত্যয় ঝরল পেসার হাসান আলীর কণ্ঠে, ‘ড্রেসিংরুমের পরিবেশ খুব ভালো। সবাই আত্মপ্রত্যয়ী।

অস্ট্রেলিয়া মোটেও সহজ প্রতিপক্ষ নয়। তবে আমরা ভালো কিছুর প্রত্যাশা করছি। আশা করি, ভালো কিছু হবেও।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ফখর জামানকে পাচ্ছে না পাকিস্তান। প্রথম দুই ম্যাচে খেললেও ভারতের বিপক্ষে একাদশে ছিলেন না এই ব্যাটার।

এবার চোটের জন্য তাঁর একাদশে ফেরার কোনো সম্ভাবনা নেই। পাকিস্তান দলে শতভাগ ফিট খেলোয়াড় এখন ১৩ জন। তবে এ নিয়ে মোটেও বিচলিত নন হাসান আলী। ভারতের বিপক্ষে আগের ম্যাচে খারাপ খেলার প্রভাবও নেই তাঁর কণ্ঠে। হাসান স্পষ্ট জানিয়েছেন শিরোপা জেতার স্বপ্ন নিয়েই এসেছে পাকিস্তান, ‘অসুস্থতা এবং চোট কারোরই নিয়ন্ত্রণে নেই। আশা করি, শিগগিরই সব ঠিক হয়ে যাবে। একটা বড় দলের বিপক্ষে ম্যাচ আমাদের। আমরাও বড় দল। আমরা বিশ্বকাপ জেতার জন্যই এসেছি এবং ভালো খেলার চেষ্টা করছি।’

এবারের বিশ্বকাপে ভারতের কাছে ৬ উইকেটে হারের পর দক্ষিণ আফ্রিকার কাছে রেকর্ড ১৩৪ রানের ব্যবধানে পরাজিত হয় অস্ট্রেলিয়া। টানা দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে জয়ের দেখা পায় অজিরা। এই জয়ে পাওয়া আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবে অজিরা। টানা দ্বিতীয় ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

তিনি জানান, ‘প্রথম দুই ম্যাচে হারলেও আমরা ভেঙে পড়িনি। খুব দ্রুতই জয়ের দেখা পেতে চেয়েছিলাম। শ্রীলঙ্কার বিপক্ষে জয়টি আমাদের কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ ছিল। পুরোপুরি আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামব এবং টানা দ্বিতীয় জয়ের ব্যাপারে দল আশাবাদী।’

এখন পর্যন্ত ওয়ানডেতে ১০৭ ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। এরমধ্যে ৬৯ ম্যাচে জয় আছে অজিদের। পাকিস্তানের জয় ৩৪টিতে। এমনকি বিশ্বকাপের মঞ্চেও এগিয়ে অস্ট্রেলিয়া। ১০ বারের দেখায় ৬টিতে জিতেছে অজিরা। ৪টি জয় আছে পাকিস্তানের। সর্বশেষ দুই বিশ্বকাপে জিতেছে অস্ট্রেলিয়া। তবে আজ আর তেমনটা হতে দিতে চায় না পাকিস্তান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD