February 29, 2024, 2:21 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত

যমুনা নিউজ বিডিঃ ওয়ানডে ক্রিকেটে ৩১তম সেঞ্চুরি করেছেন ভারতী ক্রিকেট দলের তারকা ওপেনার রোহিত শর্মার। দিল্লির ২২ গজে আফগানিস্তানের বিরুদ্ধে তার শতরান এলো ৬৩ বলে। তার দাপটের সামনে কার্যত দিশেহারা দেখাল আফগান বোলিং আক্রমণকে। মাত্র ৩০ বলে ফিফটি হাঁকানোর পর সেঞ্চুরি পূর্ণ করে বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন এই ভারতীয় অধিনায়ক।

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড এখন রোহিত শর্মার। তার আগে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ওপেনার ক্রিস গেইল আন্তর্জাতিক ক্যারিয়ারে সব মিলিয়ে ৫৫৩টি ছক্কা মেরেছিলেন। এদিন তার সেই রেকর্ড ভেঙে দেন রোহিত। চলমান বিশ্বকাপ শুরুর আগে থেকেই আইসিসির মেগা আসরটিতে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ছিল তার। তবে তার সঙ্গে সমান ৬টি সেঞ্চুরি নিয়ে রেকর্ড ভাগাভাগি করছিলেন স্বদেশি কিংবদন্তি শচীন টেন্ডুলকার।   বিশ্বকাপে ৪৪ ইনিংসে শচীন শতক হাঁকিয়েছিলেন ৬টি, বিপরীতে ১৯ ইনিংসেই সপ্তম ম্যাজিক ফিগারের দেখা পেয়েছেন রোহিত। একইসঙ্গে বিশ্বকাপে তার ১০০০ রানও পূর্ণ হয়েছে। আগামী শনিবার পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে অধিনায়কের ব্যাটেও ভরসা খুঁজে পেল ভারতীয় শিবির। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে রান পাননি। আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেই চেনা মেজাজে ‘হিটম্যান’। বুধবার শুরু থেকেই আগ্রাসী ছিলেন রোহিত। আফগানিস্তানের কোনও বোলারকে থিতু হওয়ার সময়টুকুও দেননি। ভারতীয় দলের অধিনায়কের দাপুটে ব্যাটিং নিয়ন্ত্রণ করার কোনও উপায় বের করতে পারেননি আফগান ক্রিকেটারেরা। ১২টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে শতরান পূর্ণ করলেন রোহিত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দুই ওপেনারই আউট হয়েছিলেন শূন্য রানে। তবু এদিন রোহিত ওপেন করতে নামেন ঈশান কিশনকে নিয়েই। তার ব্যাটিং দাপট উইকেটের অন্য প্রান্তে দাঁড়িয়ে দেখলেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। ঈশানও আগ্রাসী ভাবে শুরু করার চেষ্টা করেছিলেন। কিন্তু অধিনায়কের খুনে মেজাজ দেখে নিজেকে গুটিয়ে নেন তিনি। চেষ্টা করেছেন যতটা বেশি সম্ভব রোহিতকে স্ট্রাইক দিতে। শেষ পর্যন্ত রোহিত শর্মা ৮৪ বলে ১৩১ রান করে সাজঘরে ফিরেন। এই রান করতে তিনি ১৬টি চার ও ৫টি ছক্কা হাঁকান। বিশ্বকাপে ভারতের পরবর্তী প্রতিপক্ষ পাকিস্তান। শনিবার বাবর আজমদের বিরুদ্ধে নামার আগে প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেয়ে গেলেন রোহিত। এশিয়া কাপেও রান পেয়েছেন ভারতীয় দলের অধিনায়ক। বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতেও তার ব্যাট কথা বললে, ভারতীয় শিবিরের কাজ অনেক সহজ হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD