June 13, 2024, 1:45 pm

গার্ল গাইডসের কার্যক্রমকে তৃণমূল পর্যায় ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির

যমুনা নিউজ বিডিঃ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের সংশ্লিষ্ট সবাইকে স্কাউটিং এর কার্যক্রমকে তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন।

আজ বঙ্গভবনে বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা জুয়েনা আজিজের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধিদল তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্র প্রধান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সংগঠনকে দেশব্যাপী মেয়েদের বিভিন্ন সেবা ও কল্যাণমূলক কাজ করার লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে।’

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের বিভিন্ন প্রতিবন্ধকতা দূর করতে সার্বিক সহায়তারও আশ্বাস দেন।

সাক্ষাতকালে রাষ্ট্রপতিকে স্কাউট স্কার্ফ ও বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষকের ব্যাজ পরিয়ে দেয়া হয়।

এ সময় রাষ্ট্রপতির সাথে তাঁর সহধর্মিণী ড. রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন। তাঁকেও স্কার্ফ ও ব্যাজ পরানো হয়।

সাক্ষাৎকালে, প্রতিনিধি দল বাংলাদেশ গার্ল গার্লস অ্যাসোসিয়েশনের সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেসা বেগম, ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস এবং ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম) অধ্যাপক ইয়াসমিন আহমেদ।

গার্ল গাইডস (গার্ল স্কাউটস) হলো একটি আন্তর্জাতিক, অরাজনৈতিক, শিক্ষা ও সমাজ সেবামূলক যুবা আন্দোলন।

স্বাস্থ্য ও চরিত্র গঠনে, মানবিক গুণাবলি বিকাশে এবং একজন বালিকা, কিশোরী ও তরুণীদের সুপ্ত প্রতিভার পূর্ণ বিকাশের মাধ্যমে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষে এই আন্দোলনের সৃষ্টি।

এরপরে মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মো. মনোয়ার হোসেন রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD