February 23, 2024, 2:39 am

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যা বললেন ডিএমপি কমিশনার

যমুনা নিউজ বিডিঃ ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুককে অবসরজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। বৃহস্পতিবার রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমানের সভাপতিত্বে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, ঢাকা শহরের ট্রাফিক ব্যবস্থাপনা অত্যন্ত চ্যালেঞ্জিং। শত চ্যালেঞ্জ মোকাবেলা করেও ট্রাফিক পুলিশে কর্মরত সদস্যগণ অক্লান্ত পরিশ্রম করে যানজট নিরসনে দক্ষতার পরিচয় দিচ্ছেন।

তিনি বলেন, ঢাকার রাস্তায় ধারণ ক্ষমতা ২ লাখ গাড়ির, অথচ সেখানে প্রতিদিন ১৪ লাখ গাড়ি চলাচল করছে। এরপরও ডিএমপির ট্রাফিক পুলিশ রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে রোবটের মতো দায়িত্ব পালন করে ঢাকার চাকা সচল রেখে চলেছে। একটি সভ্য ট্রাফিক ব্যবস্থায় চারটি ‘ই’ এর প্রয়োজন হয়। পুলিশ শুধু ল এনফোরর্সমেন্টের দায়িত্ব পালন করে থাকে। এর পাশাপাশি এডুকেশন, ইঞ্জিনিয়ারিং ও ইনভারমেন্টের সমন্বয় করতে পারলে ঢাকা শহরের যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব।

অনুষ্ঠানে বিদায়ী অতিথির বর্ণিল কর্মময় ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)সহ ট্রাফিক বিভাগে কর্মরত বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।

বক্তারা ডিএমপি কমিশনারের পেশাগত ও ব্যক্তি জীবনের নানা দিক এবং বাংলাদেশ পুলিশের উন্নয়নে তার অসামান্য অবদানের কথা তুলে ধরেন।

উল্লেখ্য, খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম ডিএমপির ৩৫তম পুলিশ কমিশনার হিসেবে ২৯ অক্টোবর ২০২২ সালে যোগদান করেন। ৩২ বছর ৮ মাস ১০ দিনের বর্ণাঢ্য চাকরি জীবন শেষে সফল এ পুলিশ কর্মকর্তা ৩০ সেপ্টেম্বর স্বাভাবিক অবসরে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD