June 21, 2024, 7:38 pm

বগুড়ার মহাস্থানে আলুর বাজার নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসনের অভিযান

শিবগঞ্জ প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার বৃহত্তম মহাস্থান হাটে সরকারের বেঁধে দেওয়া দাম নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং সহ ব্যবসায়ীদের সতর্ক অভিযান চালানো হয়েছে৷ বুধবার দুপুরে উপজেলা প্রশাসন সহকারী কমিশনার( ভূমি) তাসনিমুজ্জানের নেতৃত্বে মহাস্থান হাটের খোলা বাজারে এক অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পাইকারি বাজারে সরকারের বেধে দেওয়া দামকে অমান্য করে তিনি অধিক মূল্যে আলু বিক্রি করতে দেখেন। পরে মহাস্থান হাটের আলু ব্যবসায়ী লিটনের কাছ থেকে আলুর ক্রয়/ বিক্রয় রশিদ দেখে জানতে পারেন তারা সাহা হিমাগার ও হিমাদ্রি হিমাগার এর আলু ব্যবসায়ী আফজাল ও অর্জুন নামের ব্যক্তিদের কাছ থেকে বেশি দামে আলু ক্রয় করে বিক্রি করছেন। এরপর উপজেলা প্রশাসন উক্ত ব্যবসায়ীদের ডেকে আনেন। এবং তাদের মজুতকৃত আলু সরকার নির্ধারিত দামে অর্থাৎ কোল্ড স্টোরেজ পর্যায়ে ২৭ টাকা কেজি করে  আজকের মধ্যে বিক্রির নির্দেশ দেন।

জানা যায়, উল্লেখ্য কোল্ড স্টোরেজের আলু শুধু  মহাস্থান হাটের পাইকারি ব্যবসায়ীদের কাছে বিক্রি করতে পারবেন। এবং তারা ক্রয় করে মহাস্থানহাটে খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করবেন। এছাড়াও অন্যান্য কোল্ড স্টোরেজের মনিটরিং অব্যাহত রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার ও সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জান বলেন, সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে আলু বিক্রয় করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ব্যবসায়ী প্রতিষ্ঠানের পণ্যের মূল্য তালিকা, ক্রয়-বিক্রয় ভাউচার, বাজারে পণ্য সরবরাহ পরিস্থিতি ও সরকারের বেধে দেওয়া মূল্য স্বাভাবিক রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD