June 21, 2024, 9:45 pm

জিয়া-এরশাদ-খালেদা দেশকে অকার্যকর করতে সর্বাত্মক চেষ্টা করেছে:মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশকে অকার্যকর, ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে সর্বাত্মক চেষ্টা করেছেন জিয়াউর রহমান, হুসাইন মোহাম্মদ এরশাদ ও খালেদা জিয়া। স্বাধীনতার ৫২ বছরের মধ্যে ২৯ বছর তারা ক্ষমতায় ছিলেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে রংপুর পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে মহান মুক্তিযুদ্ধে পুলিশের বীরত্বের ইতিহাস শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন তিনি।

মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক বলেন, স্বাধীনতার ৫২ বছরের মধ্যে ২৯ বছর জিয়াউর রহমান, হুসাইন মোহাম্মদ এরশাদ, খালেদা জিয়া ক্ষমতায় ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে তিন বছর ও তার উত্তরাধিকা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৯ বছর মিলে মোট সাড়ে ২২ বছর ক্ষমতায়। আমাদের সাড়ে ২২ বছরের সঙ্গে তাদের ২৯ বছর তুলনা করলে মানুষ বুঝবে যে তারা ক্ষমতায় থেকে এদেশকে অকার্যকর, ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে সর্বাত্মক চেষ্টা করেছে।

স্বাধীনতার অপশক্তি কখনোই চায়নি বাংলাদেশ আত্মমর্যাদাপূর্ণ রাষ্ট্র হোক বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, নির্বাচনের সময় মানুষকে বিভ্রান্ত করা ও মিথ্যাচার করাই স্বাধীনতার বিপক্ষের শক্তির মূল কাজ। আমরা বিশ্বাস যত অপপ্রচার করুক স্বাধীনতার স্বপক্ষের শক্তি তাতে কোন বিভ্রান্ত হবে না।

এর আগে পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে স্বাধীনতা গ্যালারি উদ্বোধন করেন মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন বীর বিক্রম মাহবুব উদ্দিন আহমেদ, রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, মেট্রোপলিটন কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলুসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD