June 13, 2024, 5:44 pm

হিমাগার সিন্ডেকেটের কারণে আলুর দাম বেড়েছে

যমুনা নিউজ বিডিঃ হিমাগারে কয়েক দফা সিন্ডেকেটের কারণে বেড়েছে আলুর বাজার দর। কৃষক পর্যায় থেকে হিমাগারে সংরক্ষণ পর্যন্ত মিলেছে সিন্ডিকেটের খোঁজ। এজেন্ট, ব্যাপারী আর হিমাগার কর্তৃপক্ষের কারসাজিতে বাজার নিয়ন্ত্রণে রাখতে বিঘ্ন  ঘটছে বলে দাবী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম সফিকুজ্জানের।

বৃহস্পতিবার সকালে নীলফামারীর একটি হিমাগারে অভিযান শেষে  মহাপরিচালক জানান, বেশ কয়েকটি জেলার হিমাগার ঘুরে দেখা গেছে প্রতি কেজি আলুতে সর্ব্বোচ্চ খরচ হয়েছে ১৮ থেকে ২০ টাকা। কিছু দিন আগেও ২২ থেকে ২৪ টাকায় আলু বিক্রি হলেও এখন আলুর দাম ছড়িয়েছে হাফ সেঞ্চুরিতে।

তবে ভোক্তা অধিদপ্তরের কঠোর তদারকিতে আলুর দাম নিয়ন্ত্রণে এলেও আগামী দুই দিনের মধ্যে আলুর কৃত্রিম সংকট দেখা দিলে আমদানির জন্য সুপারিশ করা হবে। নিজেদের উৎপাদিত পণ্য থাকার পরেও আমদানি করা হলে ক্ষতিগ্রস্ত হবে সকলে।

অভিযান শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পঙ্কজ ঘোষের সভাপতিত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম সফিকুজ্জান হিমাগার মালিক ও আলু ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় করেন। এতে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করতে বলা হয় ব্যবসায়ীদের।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD