June 15, 2024, 12:59 am

সিরাজগঞ্জ শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে বহিষ্কার

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে সিরাজগঞ্জের শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্রী সানজিদা আক্তারকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৯তম সভা ও ৩ নম্বর সিদ্ধান্ত এবং সিন্ডিকেটের ২৩তম সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই ছাত্রী ২০১৭-১৮ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় এক কোর্সে অসদুপায় অবলম্বন করেন। এ অভিযোগে সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের সব পরীক্ষা বাতিলপূর্বক তাকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এ মেয়াদ শেষে পরবর্তী চতুর্থ বর্ষের সঙ্গে পুনঃভর্তিপূর্বক শ্রেণি কার্যক্রম ও পরীক্ষায় অংশ নিতে পারবেন তিনি।

এরআগে বাংলা বিভাগের এ ছাত্রী সানজিদা আক্তার ১৯ জানুয়ারি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের চেয়ারম্যান ড. ফখরুল ইসলামের বিরুদ্ধে মানসিক হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধ প্রকল্প কমিটির প্রতিবেদন পর্যালোচনা সাপেক্ষে কোনো সত্যতা না পাওয়ায় ২৩ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD