June 13, 2024, 4:36 pm

টিসিবি ১ কোটি ৪৫ লিটার সয়াবিন ও রাইস ব্র্যান তেল কিনবে

যমুনা নিউজ বিডিঃ বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য ১ কোটি ৪৫ লাখ লিটার সয়াবিন তেল ও রাইস ব্র্যান তেল কিনবে সরকার। চলতি অর্থবছর উন্মুক্ত দরপত্রের মাধ্যমে এ লটের তেল কিনতে এ সংক্রান্ত বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাব সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় অনুমোদন জন্য উপস্থাপন করা হবে। দুই প্রস্তাবে সরকারের খরচ হবে ২৩১ কোটি ৫৯ লাখ টাকা ।

বুধবার (২০ সেপ্টেম্বর) ক্রয় সংক্রান্ত মন্ত্রি সভায় সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল । বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়ার সচিব তপন কান্তি ঘোষ স্বাক্ষরিত দুইটি প্রস্তাবে বলা হয়েছে ৫০,০০,০০০ লিটার সয়াবিন তেল মজুমদার প্রডাক্ট লি. টিসিবিকে সরবরাহ করবে। এতে খরচ হবে ৭৯ কোটি ৫০ লাখ টাকা ।

আর ১৫,০০,০০০ লিটার রাইস ব্রান্ড তেল কিনতে খরচ হবে ২৩ কোটি ৮৫ লাখ টাকা । এম আর টি এগ্রো প্রডাক্ট লি. টিসিবিকে সরবরাহ এ তেল সরবরাহ করবে। দুই পেট বোতলের লিটার খরচ পড়বে ১৫৯ টাকা।

এছাড়া সিটি এডিবল ওয়েল লিমিটিড ৮০,০০,০০০ লিটার সয়াবিন তেল টিসিবিকে সরবরাহ কবে। প্রস্তাবটি টিসিবির খরচ হবে ১২৮ কোটি ২৪ লাখ টাকা।দুই পেট বোতলের দাম পড়বে ১৬০ দশমিক ৩০ টাকা ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD