July 27, 2024, 2:47 am

রেড ক্রিসেন্টের কাজের পরিধি সম্প্রসারণের আহ্বান রাষ্ট্রপতির

যমুনা নিউজ বিডিঃ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের মূলনীতি ধারণ করে দীর্ঘমেয়াদি অংশীদারিত্বের ভিত্তিতে অধিক সংখ্যক মানুষের কাছে মানবিকসেবা পৌঁছে দিতে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সপ্তম পার্টনারশীপ মিটিং-২০২৩। এবারের প্রতিপাদ্য- ‘স্ট্রেনদেনিং ট্রান্সফরমেশন ফর বেটার হিউম্যানিটারিয়ান অ্যাকশন’।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে আয়োজিত দুই দিনব্যাপী পার্টনারশীপ মিটিংয়ের উদ্বোধন করেন রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি মো. সাহাবুদ্দিন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের জন্মলগ্ন থেকেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলাসহ মানবিক সহায়তা কার্যক্রমে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। সম্প্রতি কোভিড-১৯ প্রতিরোধে টিকা প্রদানে সরকারের বিভিন্ন কার্যক্রমে রেড ক্রিসেন্ট অত্যন্ত প্রশংসনীয় ভূমিকা রেখেছে। মানবতার সেবায় রেড ক্রিসেন্টের কাজের পরিধি আরও সম্প্রসারিত করতে হবে বলেও জানান তিনি।

সভায় রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন মানবিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে রাষ্ট্রপতির হাতে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহ্‌হাব (অব.)।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এছাড়া আরও বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রসের (আইসিআরসি) হেড অব ডেলিগেশন এনিয়াস ডুহ্ এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজের (আইএফআরসি) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আঞ্চলিক পরিচালক আলেকজান্ডার ম্যাথিও।

মিটিং-এ ১৭টি দেশের জাতীয় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধিবৃন্দ, অংশগ্রহণকারী দেশসমূহের বাংলাদেশে কর্মরত মিশন ও দূতাবাস প্রধান, জাতীয় ও আন্তর্জাতিক সংস্থাসমূহের প্রধান ও প্রতিনিধিবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD