June 22, 2024, 9:41 pm

সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় তিনজনের জেল

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দি উপজেলার শাহজালাল বাজারের দুই পাশে গত কয়েকমাস ধরেই চলছিল অবৈধভাবে বালু উত্তোলন ও ব্যবসা। দুর্গম চরাঞ্চল হওয়ায় সেখানে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছিল এই ব্যবসা।

এই দুটি পয়েন্ট থেকে দৈনিক অর্ধশত ট্রাক বালু বিক্রি করা হতো। এতে ট্রাক্টরের চাকায় ক্ষতিগ্রস্ত হয়েছে শাহজালাল বাজারের প্রধান সড়ক। ফলে ভাঙন হুমকিতে রয়েছে দক্ষিণ টেংরাকুড়ার দুটি আশ্রয়ন প্রকল্প।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে এ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক। অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে বালু উত্তোলনের বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

এছাড়া এ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে ঘটনাস্থল থেকে কাজলা ইউনিয়নের জামথল গ্রামের আব্দুল কদ্দুসের ছেলে দিলদার প্রাং (৪৮), একই ইউনিয়নের টেংরাকুড়া গ্রামের নিশান মিয়ার ছেলে আজম মিয়া (২৫) ও জামালপুরের মাদারগঞ্জ উপজেলার বানিকুজ গ্রামের আবুল কালামের ছেলে রবিউল ইসলামকে (৪০) আটক করা হয়।

এরপর ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় দিলদারকে ১৫ দিন, অবৈধ বালু পরিবহন করায় ট্রাক্টর চালক রবিউল ইসলামকে পাঁচ দিন এবং বালু উত্তোলনে অবৈধ মেশিন ব্যবহার করার অপরাধে আজম মিয়ার পাঁচ দিনের জেল প্রদান করা হয়।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আটক আসামিদের বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন কাজলা ইউপি চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম, থানার উপ-পুলিশ পরিদর্শক জানে আলম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD