June 13, 2024, 5:33 pm

চমক রেখে বিশ্বকাপের জন্য দল ঘোষণা আফগানিস্তানের

যমুনা নিউজ বিডিঃ আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান। দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে থাকা পেসার নাভিন উল হক ১৫ সদস্যের ঘোষিত দলে জায়গা পেয়েছেন। দলের পেস বিভাগকে শক্তিশালী করার লক্ষ্যে আজমতুল্লাহ ওমরজাইকেও বিশ্বকাপ দলে রেখেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বুধবার (১৩ সেপ্টেম্বর) আফগানিস্তানের বিশ্বকাপের জন্য ঘোষিত দলের মূল চমক নাভিনের জায়গা পাওয়া। দুই বছর আগে জাতীয় দলের জার্সিতে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি।

এবারের বিশ্বকাপ ভারতে হওয়ায় আফগানিস্তান তাদের স্পিন বিভাগে নিজেদের সেরা ক্রিকেটারদের দলে রেখেছে। রশিদ খান, মোহাম্মদ নবির সঙ্গে বিশ্বকাপ দলে রাখা হয়েছে বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমেদকে। এছাড়া রয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীও। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছে আফগানিস্তান। বিশ্বকাপ সুপার লিগ দিয়ে এবার সরাসরিই বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তারা। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তান নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশের বিপক্ষে। ৭ অক্টোবরের সেই ম্যাচের পর ১১ অক্টোবর ভারতের বিপক্ষে লড়বে তারা। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ১৫ অক্টোবর মাঠে নামবে মুজিবরা। ১৮, ২৩ ও ৩০ অক্টোবর আফগানিস্তান লড়বে যথাক্রমে নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে। গ্রুপ পর্বে নিজেদের শেষ তিন ম্যাচে নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আফগানরা মাঠে নামবে ৩ , ৭  ও ১০ নভেম্বর।

আফগানিস্তান স্কোয়াড: হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল, আজমতুল্লাহ ওমরজাই, আবদুর রহমান, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, ফজল হক ফারুকি, নাভিন উল হক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD