February 22, 2024, 10:12 am

বগুড়ায় প্রভাষক পারভেজ হত্যা মামলায় দুই আসামি গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার শাজাহানপুরে আওয়ামী লীগ নেতা প্রভাষক শাহজালাল তালুকদার পারভেজকে (৪৬) হত্যার মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার দিনব্যাপী অভিযানে বগুড়া ও রাজশাহী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানে হত্যাকাণ্ডে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার হয়েছে। গ্রেপ্তার দুজন হলেন, আল আমিন (২৬) ও তন্ময় ওরফে সাব্বির (২৮)। এর মধ্যে সাব্বিরকে রাজশাহীর সদর উপজেলা থেকে গ্রেপ্তার করে আনে র‌্যাব সদস্যরা। তিনি এজাহার নামীয় আসামি। আর তদন্তে প্রাপ্ত তথ্য অনুসারে বগুড়া শহরের কালিতলা এলাকা থেকে আল আমিনকে গ্রেপ্তার করা হয়।

গত ২ সেপ্টেম্বর শাজাহানপুরের আশেকপুর ইউনিয়নের মাথাইল চাপড় এলাকায় পূর্বশত্রুতার জেরে পারভেজকে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন ওই ঘটনায় নিহতের স্ত্রী সাতজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন।

তিনি জানান, পারভেজ হত্যাকাণ্ডের পরপরই র‌্যাব ঘটনাটি নিয়ে কাজ শুরু করে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে রাজশাহীর সদর উপজেলা এলাকা থেকে সাব্বিরকে গ্রেপ্তার করা হয়। সাব্বির সেখানে তৌফিক ছদ্মনাম নিয়ে আত্মগোপনে ছিলেন।

আর এদিন সকালে বগুড়ার কালিতলা এলাকায় আল আমিনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তার কাছে থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশাটি উদ্ধার করা হয়। আলআমিনের হদিস হত্যা মামলা তদন্তে পেয়েছে র‌্যাব।

র‌্যাব কমান্ডার মীর মনির হোসেন বলেন, গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা স্বীকার করেছেন। তারা উদ্ধার হওয়া অটোরিকশায় চড়ে হত্যাকাণ্ড ঘটায়। পরে ওই অটোরিকশাতেই করে পালিয়ে যান তারা। গ্রেপ্তারদের শাজাহানপুর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD