February 25, 2024, 9:08 am

বগুড়ায় কলেজছাত্র হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার:বগুড়ায় কলেজছাত্র আরিফুর হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের জেল দেয়া হয়েছে।গতকাল রবিবার বিকাল চারটার দিকে বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এ রায় প্রদান করেন।

দন্ডিত আসামিরা হলেন- বগুড়া সদর উপজেলার আকাশতারা এলাকার সোনা দেব, মেঘাগাছা এলাকার শাহ আলম, সাবগ্রাম এলাকার আব্দুল মালেক এবং শহরের উত্তর চেলোপাড়া এলাকার রিপন দাস ও সম্পদ চৌধুরী।রায় ঘোষণার সময় সোনা ও শাহ আলম বাদে অপর তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌসুলি এডভোকেট নাসিমুল করিম হলি।এডভোকেট হলি জানান, ২০১৪ সালে সাবগ্রাম এলাকার আবু বকরের ছেলে আরিফুল ইসলাম বগুড়া ডিগ্রি কলেজের প্রথম বর্ষে পড়াশোনা করতো। এর পাশাপাশি অটো চালিয়েও পরিবারকে সহযোগিতা করতেন আরিফুল। ওই বছরের ৩০ এপ্রিল সাইদুল নামের এক কিশোর একটি অটোভ্যান কেনার কথা বলে আরিফুলকে ডেকে নেয়। পরে আরিফুল ২০ হাজার টাকা এবং তার মোটরসাইকেল নিয়ে সাবগ্রাম নাটপাড়া এলাকায় যায়। আসামিরা তাকে একটি কলাবাগানে নিয়ে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করে। পরে আসামিরা তার কাছে থাকা ২০ হাজার টাকা, দুইটি মোবাইল এবং মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়৷ পরে আরিফুলের মা ৬জনের নামে বাদী হয়ে বগুড়া সদর থানায় হত্যা মামলা দায়ের করেন৷ মামলা দায়েরের পর সকল আসামিদের গ্রেপ্তার করে পুলিশ এবং হত্যার দায় স্বীকার করে রিপন এবং কিশোর সাইদুল আদালতে জবানবন্দি প্রদান করে।

তিনি আরও জানান, সকল সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেন এবং কিশোর আসামি সাইদুলের বিরুদ্ধে শিশু আদালতে মামলা বিচারাধীন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD