June 15, 2024, 1:41 am

বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

ষ্টাফ রিপোর্টারঃ সাক্ষরতার প্রসার করবো, স্মার্ট বাংলাদেশ গড়বো এই প্রতিপাদ্যে বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে। শুক্রবার সকাল ৯টায় বগুড়া জেলা প্রশাসন আয়োজিত ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় দিবসটি উপলক্ষে র‌্যালি বের হয়।

র‌্যালি শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ব্যক্তি, গোষ্ঠী ও সমাজের মধ্যে শিক্ষার প্রয়োজনীয়তা ও তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে এ দিবসটি পালন করা হয়ে থাকে। প্রতিবছর দিবসটি উদযাপনের মধ্য দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্ন দেশের সাক্ষরতা ও বয়স্ক শিক্ষার অবস্থা তুলে ধরা হয়। দেশের উন্নয়নের জন্য, নাগরিকদের সাক্ষর হওয়া প্রয়োজন। সাক্ষরতা অগ্রগতি এবং উন্নয়নের একটি কারণ। সাক্ষরতার গুরুত্ব ও উপকারিতা সম্পর্কে মানুষকে সচেতন করতে এবং শিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ করতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়।

সহকারি কমিশনার খালিদ বিন মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার হযরত আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান চৌধুরী, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারি পরিচালক এ এইচ এম রবিউল করিম।

আরও বক্তব্য রাখেন জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তাফী, সহকারি কমিশনার রেবেকা সুলতানা, রেভিনিউ ডেপুটি কালেক্টর মো. সজিব মিয়া। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD