December 2, 2022, 8:15 pm

নতুন প্রধানমন্ত্রীকে মাহিন্দা রাজাপাকসের শুভেচ্ছা

যমুনা নিউজ বিডিঃ  অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মধ্যে বিক্ষোভের মুখে পদত্যাগ করা শ্রীলঙ্কার সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে দেশটির নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে শুভেচ্ছা জানিয়েছেন।

এক টুইট বার্তায় মাহিন্দা রাজাপাকসে এ সংকটময় পরিস্থিতিতে হাল ধরার জন্য শুভকামনা জানান তাকে।

মাহিন্দা রাজাপাকসের ছেলে ও সাবেক ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসেও টুইট বার্তায় নয়া প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে অভিনন্দন জানিয়েছেন।

এদিকে শ্রীলঙ্কায় সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও তার মিত্রদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) মাহিন্দা রাজাপাকসে, তার ছেলে নামাল রাজাপাকসে ও আরও ১৫ মিত্রকে দেশত্যাগ করতে নিষেধ করেছেন স্থানীয় একটি আদালত। সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর হামলার অভিযোগে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। যদিও এর আগে নামাল রাজাপাকসে সাফ জানিয়ে দেন তার বাবা মাহিন্দা রাজাপাকসের দেশ ত্যাগের কোনো পরিকল্পনা নেই।

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যা ৭টার দিকে শপথ নেন রনিল বিক্রমাসিংহে। তাকে শপথবাক্য পাঠ করান লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। ৭৩ বছর বয়সী অভিজ্ঞ এ রাজনীতিবিদ শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা। সহিংস বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে গত সোমবার পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হলেন তিনি।
খবর কলম্বো গেজেট

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD