March 28, 2024, 6:44 pm

৪ জুন উত্তরাঞ্চলে নতুন ট্রেন ‘নীলফামারী এক্সপ্রেস’ চালু হচ্ছে

যমুনা নিউজ বিডিঃ দেশের উত্তরাঞ্চলের রংপুর বিভাগের নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ঢাকাগামী নতুন একটি আন্তঃনগর ট্রেন চালু হতে যাচ্ছে আগামী ৪ জুন। ওই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তঃনগর ট্রেনটি উদ্বোধন করার কথা রয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলেও ট্রেনের নাম ও সময় এখনো চূড়ান্ত হয়নি। ট্রেনের নাম ও সময় প্রস্তাব করে একটি চিঠি বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

প্রস্তাবিত চিঠিতে বলা হয়েছে, চিলাহাটি-ঢাকা-চিলাহাটি রুটে এক জোড়া নতুন আন্তঃনগর ট্রেনের প্রস্তাবিত নাম ‘নীলফামারী এক্সপ্রেস’। যার নম্বর ৮০৫ ও ৮০৬।

প্রস্তাবনা অনুযায়ী, চিলাহাটি থেকে ৮০৬ নম্বর ট্রেনটি সকাল ৬টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল ৩টা ১০ মিনিটে। অন্যদিকে, ৮০৫ নম্বর ট্রেনটি ৪টা ১৫ মিনিটে ঢাকা ছেড়ে চিলাহাটি পৌঁছাবে রাত ১টা ৪৫ মিনিটে। ট্রেনটিতে এসি বার্থ/সিট, স্নিগ্ধা ও শোভন চেয়ার শ্রেণির আসন বিন্যাসের ব্যবস্থা থাকবে। লোকোমোটিভ ছাড়া ২২টি বগির ওপর ১১টি কোচ থাকবে।

ট্রেনটির উভয় চলাচলের ক্ষেত্রে ডোমার, নীলফামারী, সৈয়দপুর, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, ঈশ্বরদী বাইপাস ও বিমানবন্দরে যাত্রাবিরতি করবে। ট্রেনটির সাপ্তাহিক বন্ধ থাকবে শনিবার। ট্রেনের ব্রেক বেইজ; ওয়াটারিং ও ক্লিনিং করা হবে চিলাহাটিতে।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল) অসীম কুমার তালুকদার ঢাকা পোস্টকে বলেন, চাহিদা অনুযায়ী আমরা ট্রেনের যাবতীয় বিষয়ে প্রস্তাবিত চিঠি মহাপরিচালক মহোদয়ের বরাবরে পাঠিয়েছি। এটি অ্যাপ্রভাল করে হয়ত কাল-পরশু পাঠাবে। নতুন ট্রেনটি ৪ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD