April 19, 2024, 8:10 am

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেকের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। আজ সোমবার (২৯ মে) দুপুরে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন। হত্যা মামলার ২৫ বছর ৯ মাস ২৬ দিন পর এ রায় ঘোষণা করা হলো।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চিরিরবন্দর উপজেলার দক্ষিণ শুকদেবপুর গ্রামের আফজাল হোসেন, উত্তর ভোলানাথপুর গ্রামের আব্দুল লতিফ ও উত্তর ভোলানাথপুর গ্রামের কাচুয়া শাহ ওরয়ে মখা শাহর ছেলে শামশুল ওরফে শামসুল হক। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, তজিমুদ্দিন ১৯৯৭ সালের ৩১ জুলাই কারেন্টহাটে সামসুদ্দিনের মিলে পাহারা দেয়ার জন্য যান। এরপর তিনি নিখোঁজ হন। ৩ আগস্ট বাড়ির অদূরে দামুদার পুকুরে তজিমুদ্দিনের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় স্ত্রী আরজিনা বেওয়া ওই বছরের ৬ আগস্ট চিরিরবন্দর থানায় হত্যা মামলা করেন। মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়।

মামলার তদন্ত শেষে পাঁচজনের নাম উল্লেখ করে পুলিশ আদালতে চার্জশিট দেয়। এরমধ্যে একজন আসামির মৃত্যু কারণে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। এছাড়া আসামি আব্দুল কাফির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাকে খালাস দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD