March 29, 2024, 4:49 am

বগুড়ায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে ইজিবাইক ছিনতাই, আটক ৭

বগুড়ায় ডিবি পুলিশ পরিচয়ে ইজিবাইক ছিনতাই করা চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে তিনটি ইজিবাইকসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত অটোরিকশা, রশি, বার্মিজ চাকু উদ্ধার করা হয়।

সোমবার (২৯ মে) দুপুরে সোনাতলা থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান। এর আগে রোববার রাতে বগুড়া সদর, সোনাতলা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকায় বিশেষ অভিযানে ওই ছিনতাইকারী চক্রের সাতজন সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জাকির হোসেন, আমিনুল ইসলাম, জনি আহমেদ, সোহেল মিয়া, নাজমুল হাসান, জীবন আহমেদ ও মহির হাসান।

ওসি সৈকত হাসান বলেন, শনিবার রাতে সিএনজি অটোরিকশা চালক মিলু ফকির গাবতলীর নারুয়ামালা বাজার থেকে রওনা দেন। এর আধাঘণ্টা পর তিনি সোনাতলার গনিয়ারিকান্দি গ্রামের এক ব্যক্তির ইটভাটার কাছে পৌঁছালে কয়েকজন লোক তার পথরোধ করে। এ সময় সিএনজি অটোরিকশা নিয়ে দাঁড়িয়ে থাকা ওই ৩-৪ ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেন। এরপর তারা সিএনজি অটোরিকশা আটক করে তল্লাশি শুরু করে এবং চালক মিলুকে মারধর করতে থাকে। একপর্যায়ে ছিনতাইকারীদের একজন ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। বাকিরা চালক মিলুকে নিয়ে সিএনজি অটোরিকশায় ওঠায় এবং তার হাত-পা, চোখ-মুখ বেঁধে ফেলে। পরে সোনাতলা থানার বুড়ারদহ ব্রিজের পাশে তাকে হাত-পা বাধা অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

তিনি বলেন, এই ঘটনার পর সোনাতলা থানা পুলিশের একটি টিম ছিনতাইকারীদের ধরতে অভিযানে নামে। রবিবার সারারাত অভিযান পরিচালনা করে বগুড়া সদর, সোনাতলা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকা থেকে সাতজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যমতে গাইবান্ধার ফুলছড়ি এলাকা থেকে মিলু নামে ওই ব্যক্তির ছিনতাই হওয়া অটোরিকশাসহ মোট তিনটি ব্যাটারি চালিত ইজিবাইক উদ্ধার করে পুলিশ। এ ছাড়া ছিনতাই কাজে ব্যবহৃত রশি, তিনটি বার্মিজ চাকু, মরিচের গুড়া ও আসামিদের ফোন জব্দ করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই সাতজন ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বগুড়াসহ বিভিন্ন এলাকায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে কৌশলে ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন ছিনতাই করে আসছিল। তাদের বিরুদ্ধে বগুড়ার বিভিন্ন থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD