April 24, 2024, 4:43 am

প্রধানমন্ত্রীকে ইরানের প্রেসিডেন্টের টেলিফোন

যমুনা নিউজ বিডিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে টেলিফোনে কথা বলেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ফোনালাপে দুই দেশের সরকারপ্রধান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধিতে জোর দেন। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সোমবার বিকেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং ইরানের প্রেসিডেন্ট টেলিফোনে আলাপ করেন।

বাংলাদেশের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানানোর জন্য ইরানের প্রেসিডেন্টকে ধন্যবাদ এবং সৌদি আরবের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠার জন্য ইরানকে অভিনন্দন জানান।প্রধানমন্ত্রী বলেন, ‘এটি একটি সফল কূটনৈতিক কৌশলের চমৎকার উদাহরণ। যা উপসাগরীয় অঞ্চল এবং তার বাইরেও বৃহত্তর আঞ্চলিক স্থিতিশীলতার মাইলফলক হবে’।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও ইরানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক দৃঢ় অভিন্নতার ওপর ভিত্তি করে গড়ে উঠেছে। তবে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যের পরিমাণ প্রকৃত সম্ভাবনার অনেক নিচে। তাই বাণিজ্য বাড়াতে উভয়পক্ষের আরও সম্পৃক্ত হওয়া উচিত।

প্রধানমন্ত্রী দুই দেশের চেম্বার সংস্থাগুলোর মধ্যে একটি যৌথ ব্যবসায়ীক কমিশন (জেবিসি) গঠনের ওপর জোর দেন এবং রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে রাইসিকে অবহিত করেন। ইরানের প্রেসিডেন্টকে সুবিধামতো বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী এবং ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD