May 17, 2022, 9:36 pm

News Headline :
ময়মনসিংহে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত বাইপাসের ব্রিজ ভেঙে ট্রাক-মোটরসাইকেল খালে পদ্মা সেতুতে টোল : মোটরসাইকেল ১০০, বাস ২৪০০ টাকা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বগুড়ায় আনন্দ শোভাযাত্রা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বগুড়ায় বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ইজিবাইক চালক মিলন হত্যার রহস্য উদঘাটন বগুড়ার শিবগঞ্জ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সিরাজগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড দিল বিজ্ঞ আদালত শেরপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ঠাকুরগাঁওয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

চেলসি বিক্রি হলো ৫০০ কোটি ডলারে

যমুনা নিউজ বিডিঃ  চেলসির মালিকানা বদল নিয়ে গুঞ্জন চলছিল বেশ কয়েক দিন ধরেই। অবশেষে এলো আনুষ্ঠানিক ঘোষণা। চেলসিতে রোমান আব্রামোভিচ যুগের অবসান হলো। মার্কিন ধনকুবের টড বোয়েলির নেতৃত্বে ৫০০ কোটির বেশি মার্কিন ডলার দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি কিনেছে নেতৃত্বাধীন কনসোর্টিয়াম।  সিএনএনের প্রতিবেদন অনুসারে, ইংলিশ ক্লাবটিকে কেনার চুক্তি সেরে ফেলেছে বোয়েলির নেতৃত্বাধীন ব্যবসায়িক গ্রুপ। স্টামফোর্ড ব্রিজের ক্লাবটির অফিশিয়াল ওয়েবসাইটেও খবরটি জানানো হয়েছে।

ক্লাবটির সঙ্গে বোয়েলির গ্রুপের চুক্তি হয়েছে। এবার ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) কর্তৃপক্ষ এবং যুক্তরাজ্য সরকারের অনুমোদন পেলেই আনুষ্ঠানিকভাবে মালিকানা হস্তান্তরের কাজ শুরু হবে।  বিবৃতিতে চেলসি বলেছে, ‘টড বোয়েলির নেতৃত্বে একটি মালিক দল চেলসির মালিকানা স্বত্ব কিনে নিয়েছেন।’ বোয়েলির বাকি সঙ্গীরা হলেন—ক্লিয়ারলেইক ক্যাপিটাল গ্রুপ, মার্ক ওয়াল্টার এবং সুইস ব্যবসায়ী হ্যানজর্জ উয়াইজ। বিবৃতিতে আরও বলা হয়, ‘মোট বিনিয়োগের মধ্যে ২.৫ বিলিয়ন (২৫০ কোটি) পাউন্ড ক্লাবের শেয়ার কেনার জন্য খরচ করা হবে। এই খাতের আয় যুক্তরাজ্যের ব্যাংক অ্যাকাউন্টে রাখা হবে। দাতব্য কাজেও অর্থ ব্যয় করা হবে।’ এ ছাড়া ক্লাবটির বিভিন্ন সুবিধা বাড়ানোর জন্য আরো ১.৭৫ বিলিয়ন (১৭৫ কোটি) পাউন্ড খরচ করতে নতুন মালিক প্রতিশ্রুতিবদ্ধ। এর মধ্যে আছে স্টাম্পফোর্ড ব্রিজি, একাডেমি, নারী দল ও চেলসি ফাউন্ডেশন। চেলসির নতুন মালিক বোয়েলি যুক্তরাষ্ট্রের বেসবল দল লস অ্যাঞ্জেলস ডজার্সের মালিকানাতেও আছেন। পাশাপাশি হোল্ডিং প্রতিষ্ঠান এলডিরিজ ইন্ডস্ট্রিজের সহপ্রতিষ্ঠাতা তিনি। এ ছাড়া এনবিএ দল লস অ্যাঞ্জেলস লেকার্সে আংশিক শেয়ারও রয়েছে এই মার্কিন নাগরিকের।
খবর সিএনএন

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD