March 19, 2024, 10:13 am

নাইজেরিয়ায় বাসে আগুন, নিহত ২৫

যমুনা নিউজ বিডিঃ নাইজেরিয়ায় একটি বাসে আগুন লেগে ২৫ জন নিহতের ঘটনা ঘটেছে। দেশটির উত্তরাঞ্চলের একটি এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে জনতার ভিড়ে ঢুকে পড়ার পর আগুন ধরে যায়। এতে ২৫ জন নিহত ও আহত হয়েছেন আরও ১০ জন। শুক্রবার (২৫ মার্চ) দেশটির বাউচি অঞ্চলে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে সেখানকার পুলিশ। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার ৩৫ যাত্রী বহনকারী ওই বাসের সামনের টায়ার ফেটে যাওয়ায় রাস্তা থেকে ছিটকে যায় এবং বাউচি রাজ্যের উডুবো গ্রামে গরম থেকে রেহাই পেতে একটি গাছের ছায়ায় আশ্রয় নেওয়া জনতার ভিড়ের মধ্যে ঢুকে পড়ে এবং বাসটিতে আগুন ধরে যায়।

পুলিশের মুখপাত্র আহমেদ মোহাম্মাদ ওয়াকিল এক বিবৃতিতে বলেন, গাড়িটিতে আগুন ধরে যাওয়ায় বিস্ফোরিত হয় এবং এতে ২১ যাত্রীর এমনভাবে পুড়ে মারা যায় যে, তাদের চেনা কঠিন হয়ে পড়ে।

তিনি আরও জানান, এ দুর্ঘটনায় একজন পুলিশ সদস্যসহ ৯ জন পথচারী মারাত্মকভাবে আহত হয়েছে এবং তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। পরে ওই পুলিশ সদস্য মারা যান।

নাইজেরিয়ার দুর্বল সড়ক যোগাযোগব্যবস্থা এবং ট্রাফিক আইন না মেনে দ্রুতগতিতে গাড়ি চালানোয় প্রায় সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD