March 28, 2024, 2:35 pm

ভারতকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

যমুনা নিউজ বিডিঃ শক্তিশালী রাশিয়ার কাছে পরাজয়ের পর আসরে টিকে থাকতে হলে ভারতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। সেই ভারতকে হারিয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ। শুক্রবার (২৪ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ১-০ গোলের জয় পায় স্বাগতিকরা।

ভারতের বিপক্ষে প্রথম একাদশে চার পরিবর্তন নিয়ে একাদশ জানান বাংলাদেশের কোচ। ম্যাচের শুরুতেই প্রথম সুযোগ পায় বাংলাদেশ। পূজা দাসের ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন সুরভি আকন্দ প্রীতি। তবে বল চলে যায় সুলতানা আক্তারের কাছে। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। ম্যাচের ১৬ মিনিটে অল্পের জন্য গোল হজম করা থেকে রক্ষা পায় স্বাগতিক বাংলাদেশ।

নিজেদের অর্ধে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন বাংলাদেশ অধিনায়ক রুমা আক্তার।  গোলরক্ষক রানি দাসও পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন। কিন্তু ভারতের পূজার লক্ষ্যভ্রষ্ট শটে গোল খাওয়া থেকে বেঁচে যায় বাংলাদেশ। আক্রমণ-পাল্টা আক্রমণের জোয়ারে কোনো দলই প্রথমার্ধে গোলের দেখা পায়নি।

ম্যাচের ৭৪ মিনিটে বাংলাদেশকে গোল উপহার দেয় ভারত। স্বাগতিকদের আত্মঘাতী গোল উপহার দিয়ে নিজেদের বিপদ ডেকে আনে ভারত। সেই গোল নিয়েই ম্যাচশেষে জয়ের উচ্ছ্বাসে মাতে বাংলাদেশ। এই জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রাশিয়া। অন্যদিকে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে ভারত। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলের হাতে উঠবে শিরোপা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD