March 28, 2024, 11:15 am

শ্রীলঙ্কাকে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশ

যমুনা নিউজ বিডিঃ অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের জয়যাত্রা চলছেই। আজ বেনোনির উইলিমুর বি পার্কে লঙ্কানদের ১০ রানে হারিয়েছে বাংলাদেশ। এক ম্যাচ আগেই সুপার সিক্স নিশ্চিত করল লাল-সবুজের দল।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় শ্রীলঙ্কা। ইনিংসের চতুর্থ বলে লঙ্কান ওপেনার নেথমি সেনারত্নার উইকেট নেন মারুফা আক্তার। রানের খাতা খোলার আগেই বিদায় নেন লঙ্কান এই ওপেনার। তিন ওভার পর আরেক ওপেনার সুমুদু নিসানসালা ড্রেসিংরুমের পথ ধরেন। চতুর্থ ওভারের তৃতীয় বলে নিসানসালার উইকেট নেন দিশা বিশ্বাস। ৮ বলে ৩ রান করেন লঙ্কান এই ওপেনার।

সেনারত্না, নিসানসালার বিদায়ে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ৩.৪ ওভারে ২ উইকেটে ২৪ রান। ২ উইকেট পড়ার পর উইকেটে আসেন দেওমি বিহঙ্গ। তৃতীয় উইকেট জুটিতে ভিশ্মি গুনারত্নের সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন বিহঙ্গ। গুনারত্নে, বিহঙ্গ দুজনেই ফিফটির দেখা পেয়েছেন। ৪৪ বলে ৫৫ রান করা বিহঙ্গকে ফিরিয়ে তৃতীয় উইকেটের জুটি ভাঙেন মারুফা। লঙ্কানদের স্কোর দাঁড়ায় ১৬.২ ওভারে ৩ উইকেটে ১২০ রান। শেষ ২২ বলে ৪৬ রানের লক্ষ্য শ্রীলঙ্কা পূরণ করতে পারেনি। ২০ ওভারে ৪ উইকেটে ১৫৫ রানে থেমে যায় লঙ্কানদের ইনিংস।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক ভিশ্মি গুনারত্নে। দুই ব্যাটারের ফিফটিতে ২০ ওভারে ২ উইকেটে ১৬৫ রান করে বাংলাদেশ। ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রান করেন আফিয়া প্রত্যাশা। আর ২৮ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন স্বর্ণা আক্তার। ৩ চার ও ২ ছক্কা হাঁকিয়েছেন এই মিডল অর্ডার ব্যাটার। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে একটি উইকেট নিয়েছেন রেশমি নেত্রাঞ্জলি। প্রত্যাশার উইকেট নিয়েছেন নেত্রাঞ্জলি। আর মিস্টি সাহা হয়েছেন রানআউট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD