March 29, 2024, 1:47 pm

বাণিজ্য মেলায় নজর কাড়ছে ২৬ হাজার টাকা দামি কলম

ঢাকার অদূরে পূর্বাচলে মাসব্যাপী চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলায় দেখা মিলল ২৬ হাজার টাকার দামি কলমের। উচ্চমূল্যের কারণে ইতোমধ্যে মেলায় আগত দর্শনার্থীদের নজর কেড়েছে কলমটি।

‘পাইলট কাস্টম ৮২৩ ফাউন্টেন পেন’ নামের এই কলমটি বাণিজ্য মেলায় জাপানি কলম প্রস্তুতকারক প্রতিষ্ঠান পাইলট ব্র্যান্ডের স্টলে পাওয়া যাচ্ছে। দেশে পাইলট কলমের একমাত্র পরিবেশক কিউ অ্যান্ড কিউ ট্রেডিং লিমিটেড নামের একটি কোম্পানি।

প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ ব্র্যান্ড নির্বাহী মারজুক আল হক জানান, সাধারণত ক্যালিগ্রাফি, কারসিভ ধরনের লেখা, স্বাক্ষর করা, সনদপত্র লেখা ইত্যাদি কাজে ব্যবহার হয় ২৬ হাজার টাকা দামের এই কলমটি।

তিনি জানান, ৩০ গ্রাম ওজনের কলমটির নিবে রয়েছে ১৮ ক্যারেট মানের সোনার প্রলেপ। এ ছাড়া কলমটির সঙ্গে থাকছে একটি কালির বাক্স। যেটাতে ৭০ মিলিলিটার কালি রয়েছে। মেলায় কলমটি কালো ও কফি রঙে পাওয়া যাচ্ছে।

পাইলটের স্টলে দামের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ক্যাপ লেস ফাউন্টেন পেন। যার একেকটির দাম সাড়ে ১০ হাজার টাকা থেকে সাড়ে ১২ হাজার টাকা। এই মডেলের কলমের নিবেও ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেটের সোনার প্রলেপ।

গত ১ জানুয়ারি ঢাকার অদূরে পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর শুরু হয়। মেলায় দেশি-বিদেশি মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD