April 20, 2024, 2:06 pm

বগুড়ায় ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপন ও বিতরণ

ষ্টাফ রিপোর্টারঃ বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে বৃক্ষ রোপন ও বিতরণ করা হয়েছে। এদিন বিকেলে বগুড়া জিলা স্কুল চত্বরে কর্মসূচিটি পালন করা হয়।
জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়ের পরিচালনায় কর্মসূচিতে সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বগুড়া জিলা স্কুলের চত্বরে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয় এবং শিক্ষার্থীদের মাঝে ৭৫টি গাছ বিতরণ করা হয়।
গাছ বিতরণকালে সভাপতির বক্তব্যে সজীব সাহা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান, দুটি করে গাছ লাগান। এই বিষয়টিকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জিলা স্কুল চত্বরে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। এই বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের গাছ বিতরণ করা হয়েছে। এই কর্মসূচির ধারাবাহিকতায় জেলার সকল ইউনিট তাদের নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে ধারাবাহিক ভাবে। বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করা হবে। এই কর্মসূচি জাতীয় বৃক্ষরোপণের প্রয়োজনীয় বনায়নে ভূমিকা পালন করবে।
শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের বৃক্ষ বিতরণকালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতধরে বৃক্ষরোপণ কর্মসূচির শুরু হয়। তারপর থেকে বঙ্গবন্ধুর আদর্শে ও শেখ হাসিনার ছায়াতলে থেকে কাজ করে যাচ্ছে  বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।
বৃক্ষ হাতে পেয়ে কোমল মতি শিক্ষার্থীরা জানায়, গাছ লাগানোর জন্য তারা লাইনে দাড়িয়ে গাছ নিয়েছ। বাসায় গিয়ে গাছ লাগাবে। নিজের পছন্দমত গাছ নিতে পেরে তারা আনন্দিত। বিদ্যালয়ে সন্তানদের নিতে আসা অভিভাবকরা ছাত্রলীগের শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণ বিষয়টিকে সাদুবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD