March 28, 2024, 12:57 pm

জমকালো আয়োজনে সর্বপ্রথম নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ায় নববর্ষ বরণ

যমুনা নিউজ বিডিঃ যমজমকালো আয়োজনে ২০২৩ সালকে সর্বপ্রথম স্বাগত জানিয়েছে নিউজিল্যান্ড। দেশটির অকল্যান্ড হারবার ব্রিজ এবং স্কাই টাওয়ারে যথাক্রমে অত্যাশ্চর্য লাইট শো ও আতশবাজি প্রদর্শনীর মধ্য দিয়ে ‘হ্যাপি নিউ ইয়ার’ বরণ করা হয়। স্বতস্ফূর্তভাবে ইংরেজি নববর্ষকে গ্রহণ করেন কিউই নাগরিকরা।

 

ডেইলি মেইলের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, কঠোর কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত বছর দেশে বেশিরভাগ উদযাপন বাতিল করতে বাধ্য হন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তবে এবার তা শিথিল হওয়ায় আড়ম্বপূর্ণ পরিবেশে সেখানে নববর্ষ উদযাপিত হচ্ছে।

স্থানীয় সময় ১ জানুয়ারি রাত ১২টায় নিউজিল্যান্ডে খ্রিস্টীয় নতুন বছর বরণ শুরু হয়। টানা ৫ মিনিট আতশবাজি প্রদর্শনের মাধ্যমে ২০২৩ সালকে স্বাগত জানানো হয়। বাংলাদেশ সময় তখন সন্ধ্যা ৭টা।

পাশাপাশি দেশ হওয়ায় একই সময়ে অস্ট্রেলিয়ায় খ্রিস্টীয় নতুন বছরকে স্বাগত জানানো হয়। দেশটির তথা ওশেনিয়া মহাদেশের বৃহত্তম ও জনবহুল শহর সিডনির বাসিন্দারা সাদরে বরণ করে নেয় ইংরেজি নববর্ষকে।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় ১ জানুয়ারি মধ্যরাতে সিডনির হারবার ব্রিজ ও অপেরা হাউস থেকে একের পর এক আতশবাজির ঝলকানি দেখা যায়। এসময় রঙিন আলোর ঝলকানিতে ভরে যায় পুরো শহর।

একই দৃশ্য দেখা গেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ও ব্রিজবেনে। সব জায়গায় উৎসবমুখর পরিবেশে আনন্দের মধ্য দিয়ে খ্রিস্টীয় নতুন বছরকে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD