April 20, 2024, 5:16 am

ফখরুলসহ বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে এবং নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ‘পুলিশি হামলা ও গুলি করে একজনকে হত্যা’র প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল ৪ টা থেকে সন্ধ্যা সোয়া ৫ টা পর্যন্ত শহরের নবাববাড়ী রোডে দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা বিএনপির সভাপতি ও বগুড়ার পৌর মেয়র রেজাউল করিম বাদশা এর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, শহীদুল ইসলাম বাবলু, আহসান তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, শেখ তাহাউদ্দিন নাহিন,বেগম লাভলী রহমান,মনিরুজ্জামান মনি, আব্দুল ওয়াদুল,নাজমা আকতার, অতুল চন্দ্র দাস, মঈনুল ইসলাম বকুল, রফিউল ইসলাম প্রমূখ।

এসময় সমাবেশের সঞ্চালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ-উন-নবী সালাম ৷

সমাবেশে বক্তারা বলেন, ‘ গ্রেপ্তার ও হামলা করে আন্দোলনকে দমানো যাবে না। শত বাধা দিয়েও সরকার ঢাকার গণসমাবেশ বানচাল করতে পারেনি। এই সরকারের বিদায়ঘণ্টা বেজে গেছে। মানুষ রাস্তায় নেমেছে। বিজয় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।

ঢাকার বিভাগীয় গণসমাবেশ বানচালের জন্য সরকার ও সরকারের পুলিশ বাহিনী পরিকল্পিতভাবে নয়াপল্টনে হামলা চালিয়েছে। গুলি করে বিএনপির এক কর্মীকে হত্যা করেছে পুলিশ। শতাধিক নেতা–কর্মী আহত করা হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামসহ শত শত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

জাতীয়বাদী শক্তিকে দমন করার জন্য পুলিশি নির্যাতন ও জুলুম অব্যাহত রয়েছে। জুলুম, নির্যাতন বন্ধ না হলে জনগণকে সঙ্গে নিয়ে জাতীয়তাবাদী শক্তি অচিরেই এই অবৈধ সরকারকে উৎখাত করবে।’ এসময় বক্তারা ‘অবিলম্বে মির্জা ফখরুলসহ নেতা–কর্মীদের মুক্তির দাবি করেন। ‘

বিএনপির এ সমাবেশে প্রায় দু’হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD