March 29, 2024, 3:32 pm

বিএনপির ৬ এমপির আসন শূন্য ঘোষণা, গেজেট প্রকাশ

যমুনা নিউজ বিডিঃ বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় একাদশ জাতীয় সংসদের ছয়টি সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

রোববার (১১ ডিসেম্বর) রাতে বাংলাদেশ সরকারি মুদ্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

শূন্য ঘোষণা করা আসনগুলো হলো: বগুড়া-৪ ও ৬, ঠাকুরগাঁও-৩, চাঁপাইনাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২ ও মহিলা আসন-৫০। তবে আবেদন যথাযথ না হওয়ায় মো. হারুন অর রশিদের চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন শূন্য ঘোষণা করা হয়নি।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটে সংসদ ভবনে স্পিকারের দফতরে যান বিএনপির সংসদ সদস্যরা। পরে তারা পদত্যাগপত্র জমা দিয়ে বেরিয়ে যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্পিকার।

পদত্যাগপত্র জমা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত আসনের রুমিন ফারহানা। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ বিদেশে এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার অসুস্থ থাকায় সশরীরে পদত্যাগপত্র দেননি।

স্পিকার বলেন, একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেছেন বিএনপির সাত সংসদ সদস্য (এমপি)। এর মধ্যে পাঁচজন সশরীরে ছিলেন, তাদের আবেদন গ্রহণ করা হয়েছে। ‘সংবিধানের ৬৭(২) অনুযায়ী ওই আসনগুলো শূন্য হয়ে গেছে। বাকি দুজনের আবেদন যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির গণসমাবেশে দাঁড়িয়ে সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেন বিএনপি নেতারা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD