February 1, 2023, 10:16 am

মিরাজের অনবদ্য সেঞ্চুরি

যমুনা নিউজ বিডিঃ ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের শুরু থেকেই দারুণ ক্রিকেট খেলছেন মেহেদি হাসান মিরাজ।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১৮৬ রান তাড়ায় ১২৮ রানে ৯ উইকেট হারিয়ে পরজায়ের শঙ্কায় ছিল বাংলাদেশ। দলের নিশ্চিত পরাজয় জেনেও শেষ উইকেটে মোস্তাফিজকে সঙ্গে নিয়ে ৪১ বলে ৫১ রানের অবিশ্বাস্য জুটি গড়ে দলকে ঐতিহাসিক এক জয় উপহার দেন মিরাজ।

প্রথম ওয়ানডেতে ৩৯ বলে ৩৮ রানের লড়াকু ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতা মিরাজ আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিজেকেই ছাড়িয়ে গেলেন।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ জয় নিশ্চিত করতে নেমেও বিপাকে পড়ে যায় টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বাংলাদেশ।

সপ্তম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ১৬৫ বলে ১৪৮ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মেহেদি হাসান মিরাজ। দলীয় ২১৭ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মাহমুদউল্লাহ। তার আগে ৯৬ বলে ৭টি চারের সাহায্যে ৭৭ রান করেন টি-টোয়েন্টি দলের সাবেক এই অধিনায়ক।

রিয়াদ আউট হওয়ার পর নয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা নাসুম আহমেদকে সঙ্গে নিয়ে শেষ ২৩ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন মিরাজ। এই জুটিতেই ক্যারিয়ার সেরা ১০০ রানের ইনিংস সাজান তিনি।

শেষ ওভারে সেঞ্চুরি পূর্ণ করতে মিরাজের প্রয়োজন ছিল ১৫ রান। শার্দুল ঠাকুরের করা ওই ওভারে দুটি ছক্কা এক ডাবল আর এক সিঙ্গেল নিয়ে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন মিরাজ। ৮৩ বলে ৮টি বাউন্ডারি আর চারটি ওভার বাউন্ডারির সাহায্যে ১০০ রান করেন মিরাজ। তার শতরানের ইনিংসে ভর করে ৭ উইকেটে হারিয়ে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD