February 1, 2023, 10:20 am

দ. কোরিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমার : তিতে

যমুনা নিউজ বিডিঃ  মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপে নিজেদের হেক্সা মিশনে এসেছে ব্রাজিল। তবে বিশ্বকাপের শুরুতেই বড় ধাক্কা খায় দলটি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সার্বিয়ার বিপক্ষে খেলার সময় গোড়ালির চোট পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের তারকা ফুটবার নেইমার জুনিয়র। যার কারণে সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে মাঠে নামতে পারেননি।

এমনকি চোটের কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ার শঙ্কায় ছিল নেইমার। তবে দলের প্রাণভোমরাকে সারিয়ে তুলতে চেষ্টার কোনো কমতি রাখেনি ব্রাজিল দলের চিকিৎসকরা। তবুও নকআউট পর্বে পিএসজি এই তারকা পাওয়া নিয়ে সংশয়ে ছিলেন ভক্ত সমর্থকরা। তবে আশার কথা, ইনজুরি কাটিয়ে একদিন আগেই অনুশীলনে ফিরেছেন নেইমার।

সে অনুশীলনের সময়ের বেশ কিছু ছবি নেইমার তার সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে ফেরার বার্তা দেন। ক্যাপশনে এই ফুটবলার লেখেন, আমি এখন ভালো অনুভব করছি, আমি জানতাম যে এখন ফিরতে পারব।

সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠে আসা ব্রাজিল। এই ম্যাচেই মাঠে নামবেন সেলেসাও তারকা নেইমার। এমন কথাই নিশ্চিত করেছেন ব্রাজিল দলের কোচ তিতে।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্রাজিল দলের অধিনায়ক থিয়াগো সিলভার কাছে নেইমারের ফেরার কথা জিজ্ঞাসা করা হয়। তখন কোচ তিতে মাইক্রোফোন টেনে নিয়ে বলেন, ‘হ্যাঁ, নেইমার খেলবে। সে আমাদের সঙ্গে অনুশীলন করবে এবং সবকিছু ঠিক থাকলে সে মাঠে নামবে।’

শেষ ষোলোয় একাদশে যদিও ফেরেন নেইমার, তবে সাইড বেঞ্চ থেকেই শুরু করার সম্ভাবনা বেশি। তবে এজন্য নেইমারকে নিয়ে একটি সেশন অনুশীলন করে দেখতে চান তিতে। এরপর একাদশে রাখা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

সংবাদ সম্মেলনে তিতে জানিয়েছেন, দক্ষিণ কোরিয়া ম্যাচে দানিলোও ফিরছেন। তবে নেইমারের মতো অ্যালেক্স সান্দ্রোকেও দলের সঙ্গে অনুশীলনে রাখবেন তিতে। তবে গ্যাব্রিয়েল জেসুস এবং আলেক্স তেলেসের বিশ্বকাপ মিশন শেষ হয়ে গেছে।

এদিকে নেইমারের ইনজুরির পর থেকেই শিষ্যের অপেক্ষায় ছিলেন ‘প্রফেসর’ খ্যাত কোচ তিতে। বিভিন্ন কারণে সমালোচনা থাকলেও পুরো ব্রাজিল নেইমারের অপেক্ষায় ছিলেন। শেষ পর্যন্ত অপেক্ষার পালা শেষ হচ্ছে পিএসজি তারকার। আর ভক্ত সমর্থকরাও অপেক্ষায় আছেন প্রিয় তারকার মাঠের পারফরম্যান্স দেখার জন্য।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD