January 28, 2023, 7:06 pm

নরসিংদীতে আন্ত:জেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ে জড়িত ২ জনসহ আন্ত:জেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আল আমিন।

এর আগে, গত রোববার রাতে ডাকাতির প্রস্তুতির সময় নরসিংদীর মাধবদী থানাধীন নরসিংদী নতুন বাসস্ট্যান্ড থেকে মাধবদীগামী মদনগঞ্জ সড়কের বালুসাইর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, নেত্রকোণা জেলার মোহনগঞ্জের আয়নুল হকের ছেলে মাসুদ মিয়া (২৪), ঝালকাঠি জেলার রাজাপুরের মৃত মান্নান হাওলাদারের ছেলে মো. মিজান (৩৫), একই এলাকার মৃত সুলতান হাওলাদারের ছেলে মো. শাহাবুদ্দিন (২৯), শরীয়তপুর জেলার পশ্চিম চরসন্ধির নূরুল আমিন মল্লিকের ছেলে ইকবাল হোসেন মল্লিক (৩৬) এবং বরিশাল জেলার মুলাদীর মো. মজিবুরের ছেলে মো. ইমরান (৩২)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্রের পাশাপাশি একটি প্রাইভেটকার এবং মোটরসাইকেল জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আল আমিন জানান, রোববার রাতে প্রাইভেটকার, মোটর সাইকেল ও দেশীয় অস্ত্র নিয়ে নরসিংদী-মাধবদী মদনগঞ্জ আঞ্চলিক সড়কে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয় একদল ডাকাত।

এমন গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। এসময় ডাকাতির প্রস্তুতিকালে সেখান থেকে ৫জনকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তাদের কাছ থেকে একটি কাটার মেশিন, একটি রাম দা, একটি লোহার পাইপ, একটি প্রাইভেট কার ও একটি মোটর সাইকেল জব্দ করা হয়।

পরে পুলিশী জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ৫ জনের মধ্যে দুইজন মাসুদ মিয়া ও ইকবাল হোসেন গত ৬ সেপ্টেম্বর মোখলেছুর রহমান নামে এক ইজিবাইক চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনার কথা স্বীকার করে। তারা সকলেই পেশাদার ডাকাত এবং ছিনতাইকারী। গ্রেপ্তার মাসুদ মিয়ার বিরুদ্ধে চালককে অজ্ঞান করে অটো ছিনতাইয়ের ঘটনায় ডিএমপিতে ৫টি ও নেত্রকোণা সদর থানায় থানায় ১টি মামলা রয়েছে। ইকবাল হোসেন মল্লিকের বিরুদ্ধেও চালককে অজ্ঞান করে অটো ছিনতাইয়ের ঘটনায় ডিএমপিতে ২টি ও শেরপুর জেলার শ্রীবর্দী থানায় ১টি মামলা রয়েছে।

অন্যদিকে গ্রেপ্তার মো. মিজানের বিরুদ্ধে ডিএমপিতে নারী ও শিশু নির্যাতন এবং মাদক মামলাসহ ৩টি মামলা ও ঢাকার আশুলিয়া থানায় ডাকাতির প্রস্তুতির ১টি মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃতদের আরও জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD