April 26, 2024, 6:02 pm

ময়মনসিংহ  বিভাগেও  সেরা  ইউএনও  হলেন হাসান মারুফ 

দিলীপ কুমার দাস: গৌরীপুরে প্রাথমিক শিক্ষার মান্নোয়নে  বিভিন্ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় জেলার পর ময়মনসিংহ  বিভাগেও  সেরা ( ইউএনও )   হয়েছেন  হাসাব  মারুফ। বিভাগীয় বাছাই কমিটির সভাপতি ও ময়মনসিংহ  বিভাগীয় কমিশনার  মোঃ শফিকুর রেজা স্বাক্ষরিত চিঠিতে তাকে সেরা ( ইউএনও )  হিসেবে  ঘোষণা  করা  হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন বলেন- হাসান মারুফ স্যার ২০২০ সালে এ উপজেলায় ইউএনও হিসেবে যোগদানের পর থেকেই প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে  নিরলসভাবে কাজ করছেন। করোনাপরবর্তী সময়ে তিনি বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করে দ্রুত সময়ে বিদ্যালয়গুলোকে পাঠদান উপযোগী করেছেন। বিভিন্ন বিদ্যালয়ে বেঞ্চ, দরিদ্র ছাত্রছাত্রীদের স্কুল ড্রেস ও ব্যাগ, শিক্ষা উপকরণ দিয়েছেন তিনি। এছাড়াও পাঠদান ও শিক্ষার্থীদের উপস্থিতির বিষয়ে নিয়মিত খোঁজ খবর রাখেন তিনি।
জানা যায়, ইউএনও হাসান মারুফের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায়। তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা জামাল হোসেন ও  মা  মনোয়ার বেগম একজন শিক্ষিকা। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সর্ম্পক বিষয়ে স্নাতকোত্তর পাস করেন। ৩৩তম বিসিএস ক্যাডার হিসেবে প্রশাসনে যোগদান করেন তিনি।
প্রথমে ২০১৪ সালের ৭ আগস্ট সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় ও পরবর্তীতে হবিগঞ্জ ডিসি অফিসে কর্তব্য পালন শেষে ২০২০ সালের ১০ আগস্ট গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন তিনি। সাংসারিক  জীবনে সহধর্মিণী নুসরাত নাহার ও একমাত্র কন্যা মিফতাহুল জান্নাতকে নিয়ে সুখী সংসার তাঁর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD