September 30, 2022, 11:00 pm

‘এমি অ্যাওয়ার্ডস ২০২২’ পুরস্কার জিতলেন যারা

যমুনা নিউজ বিডিঃ অনুষ্ঠিত হল বহুল প্রতীক্ষিত ৭৪ তম প্রাইমটাইম ‘এমি অ্যাওয়ার্ডস’।  সোমবার (১২ সেপ্টেম্বর) গত বছরের সেরা শো এবং সেগুলোর মধ্যে অবিশ্বাস্য পারফরম্যান্স গুলোকে সম্মানিত করার মাধ্যমে প্রদান করা হয় বিশ্বের অন্যতম সম্মনসূচক এই পুরস্কার। ক্যালিফোর্নিয়ার ডাউনটাউন লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে অনুষ্ঠিত হয়েছে এবারের এমি অ্যাওয়ার্ডস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন জনপ্রিয় তারকা কেনান থম্পসন।

১৪ জন অভিনেতাসহ মোট ২৫ টি মনোনয়ন নিয়ে এবার এমি অ্যাওয়ার্ডস নেতৃত্ব দিয়েছে ‘সাকসেশন’। বেশ কাছাকাছি ‘টেড ল্যাসো’ এবং ‘দ্য হোয়াইট লোটাস’ এর ছিল যথাক্রমে ২০টি মনোনয়ন, যেখানে ‘অনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং’ এবং ‘হ্যাকস’ ১৭টি করে মনোনয়ন পেয়েছে। এমির ইতিহাস তৈরি করে ‘স্কুইড গেম’ ১৪টি মনোনয়ন পেয়েছে। কমেডির দিক থেকে ‘অ্যাবট এলিমেন্টারি’ এর স্রষ্টা, লেখক এবং তারকা কুইন্টা ব্রুনসন একই বছরে তিনটি পুরস্কারের জন্য মনোনীত হওয়া প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা হয়েছেন। বেষ্ট ড্রামা হিসেবে পুরস্কার জিতেছে ‘সাকসেশন’। সেরা অভিনেত্রী ড্রামা থেকে পুরস্কার জিতেছেন জেনদায়া, লিমিটেড সিরিজ থেকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছে অ্যামান্দা সেফ্রেইড। সেরা অভিনেতা হিসেবে ড্রামা থেকে ‘স্কুইড গেম’র লি জুং জে, সেরা কমেডি অভিনেতা হিসেবে জ্যাসন সুডেইকিস, লিমিটেড সিরিজ থেকে সেরা অভিনেতা হিসেবে মাইকেল কিটন পুরস্কার জিতেছেন।

সেরার পুরস্কার হাতে লি জুং জে ও জেনদেয়া

সেরার পুরস্কার হাতে লি জুং জে ও জেনদেয়া

‘স্কুইড গেম’ সেরা নাটক হিসেবে পুরস্কার জিতে নিয়েছে। নন-ইংরেজি ভাষার সিরিজ হিসেবে প্রথম পুরস্কার জিতে ইতিহাস তৈরি করল ‘স্কুইড গেম’। সেরা কমেডি সিরিজে পরিচালনার জন্য এমজে ডিলানে, সেরা কমেডি সিরিজে পরিচালনার জন্য হুয়াং ডং হিয়ুক ও সেরা লিমিটেড সিরিজ পরিচালনার জন্য মাইক হুয়াইট এবার সেরা পরিচালক হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন।

এছাড়াও বিভিন্ন ক্যাটাগরি থেকে পুরস্কার জয়ে নতুন রেকর্ড গড়েছে বেশ কয়েকটি ড্রামা সিরিজ ও মেধাবি অভিনেতারা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD