April 25, 2024, 9:54 pm

‘এমভি অভিযান-১০’ এ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৩০ জনের জানাজা সম্পন্ন

ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চ ‘এমভি অভিযান-১০’ এ মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৩০ জনের জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় বরগুনা সার্কিট হাউস মাঠে তাদের জানাজা সম্পন্ন করা হয়। জানাজার পর নিহতদের গণকবরে দাফন করা হয়েছে।

এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে চার জনের লাশ নিয়ে গেছেন তাদের পরিবার। বাকি ৩৭ জনের লাশ বরগুনা জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করে ঝালকাঠি জেলা প্রশাসন।

পরে আরও সাত জনের লাশ হস্তান্তর করা হয়। লাশ সংরক্ষণের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় নিহত  ৩০ জনের জানাজা দিয়ে দাফন সম্পন্ন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত তিনটার দিকে সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

এ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়েছেন বহু মানুষ। তাদের মধ্যে এখনো অনেকের অবস্থা আশঙ্কাজনক। আহতদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তাদের চিকিৎসা এখনো চলছে।

 

যাত্রীরা জানান, লঞ্চটি ঢাকা থেকে বরগুনা যাচ্ছিল। ঝালকাঠি লঞ্চ টার্মিনালের ঠিক আগে গাবখান সেতুর কিছু আগে লঞ্চের ইঞ্জিনরুম থেকে আগুনের সুত্রপাত হয়। এরপর সেই আগুন ছড়িয়ে  পড়ে পুরো লঞ্চে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD