September 30, 2022, 6:44 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

ময়মনসিংহ মেডিকেলে শিশুসহ ১২ ডেঙ্গু রোগী ভর্তি

যমুনা নিউজ বিডিঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হঠাৎ করে ডেঙ্গু রোগী আক্রান্তের সংখ্যা বাড়ছে। অধিকাংশ ডেঙ্গু রোগী ঢাকায় আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হচ্ছেন। তবে, আশংকাজনক ভাবে ময়মনসিংহেও বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা।
মেডিকেল কলেজ হাসপাতাল সুত্র জানায়, হাসপাতালের মেডিসিন বিভাগের বিভিন্ন ওয়ার্ডে মোট ১২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন। আক্রান্তদের মাঝে ১০ জন পুরুষ, এক শিশু ও এক নারী রয়েছে। ১২ জনের ৯ জন ঢাকা থেকে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। অপর তিনজন ময়মনসিংহের বিভিন্ন এলাকায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।
বুুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে এসব তথ্য পাওয়া যায়।
হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডের ডেঙ্গু আক্রান্ত রোগী সৌরভ হাসান জেলার মুক্তাগাছা উপজেলার বাসিন্দা। তিনি বলেন, আমি ঢাকার কেরানীগঞ্জের একটি মসজিদে খেদমতের কাজ করি। সেখানে হঠাৎ প্রচন্ড মাথা ব্যথা, শরীর ব্যথা ও জ্বর হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা করা হলে ডেঙ্গ জ্বরে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হই। পরে সেখান থেকে এসে গত রবিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছি। এখন আগের চাইতে অনেকটা সুস্থ আছেন বলেও জানান তিনি।
ঢাকার মিরপুরে গার্মেন্টসে চাকরী করেন হাবিবুর রহমান। তিনি জেলার তারাকান্দা উপজেলার বাসিন্দা। তিনি বলেন, হঠাৎ মাথা ব্যথা, শরীর ব্যথা, জ্বর অনুভব করি। পরে সেখানেই পরীক্ষা করা হলে ডেঙ্গু আক্রান্তের বিষয়টি বুঝতে পারি। পরে ময়মনসিংহে এসে হাসপাতালে ভর্তি হই। এখন আগের চাইতে অনেকটা ভাল আছি।
ময়মনসিংহ সদরের কুকিল গ্রামের আমিরুল ইসলাম বলেন, আমি ইলেক্ট্রিক মিস্ত্রীর কাজ করি। গত এক মাস ঢাকার আগারগাঁও, তালতলা এলাকায় ইলেক্ট্রিক মিস্ত্রীর কাজ করেছি। সেখানে জ্বর, মাথা ব্যথা নিয়ে বাড়িতে ফিরে আসি। অনেক ওষুধ খাওয়ার পরেও জ্বর ভাল না হওয়ায় বিভিন্ন পরীক্ষা করি। পরে ডেঙ্গু আক্রান্ত হওয়ার বিষয়টি জানতে পেরে গত রবিবার হাসপাতালে ভর্তি হই। জ্বর কিছুটা ভাল হলেও শরীর দুর্বল
মমেকের ডেঙ্গু ওয়ার্ডের ফোকাল পারসন কায়সার হাসান খান বলেন, সম্প্রতি ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে, আক্রান্ত অধিংকাশ রোগী ঢাকা থেকে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হচ্ছেন। ডেঙ্গু থেকে রক্ষা পেতে হলে সচেতনতা খুব জরুরী।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম কিবরিয়া বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে। তবে, আক্রান্তদের অধিকাংশ ঢাকা থেকে আক্রান্ত হয়ে এখানে ভর্তি হচ্ছেন। বর্তমানে হাসপাতালে ১২ জন রোগী ভর্তি আছেন। এদের মাঝে ১০ জন পুরুষ, একজন নারী ও একজন শিশু ভর্তি আছেন। পরিকল্পনা আছে, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লে আলাদা একটি ইউনিট করা হবে। যেখানে শুধু ডেঙ্গু আক্রান্ত রোগীরাদের চিকিৎসা দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD