April 19, 2024, 4:17 am

প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার কবরে বিএনপির শ্রদ্ধা

যমুনা নিউজ বিডিঃ  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলটির নেতারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

এ সময়ে দলের ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, মশিউর রহমান, আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, শ্যামা ওবায়েদ, আবদুস সালাম আজাদ, জহির উদ্দিন স্বপন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, রুমিন ফারহানা, শাম্মী আখতার, সাইফুল আলম নিরব, মহানগর বিএনপির রফিকুল হক, রফিকুল আলম মজনু, যুব দলের সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, মহিলা দলের সুলতানা আহমেদসহ অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পরে দলের অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করা হয় এবং প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর দুই দিনের কর্মসূচির মধ্যে বিকেল ৩টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি ও পরদিন শুক্রবার দুপুর আড়াইটায় গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে ভোরে নয়া পল্টন ও গুলশানের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD