October 7, 2022, 6:18 am

বগুড়ায় ক্লিনিকে অভিযান ২টি সিলগালা ৩ লাখ টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় বিভিন্ন অনিয়মের কারণে দুই ক্লিনিক সিলগালা ও তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টা থেকে রাত পৌণে ৯টা পর্যন্ত শহরের মালতীনগর ও বাদুরতলা এলাকায় চলা অভিযানে এ রায় প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম।

এসময় বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসাএ দীপংকর বসাক, বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলী এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, শহরের মালতীনগর এলাকায়

মা ও শিশু ক্লিনিক কোনরূপ অনুমোদন ছাড়া হাসপাতাল, অপারেশন থিয়েটার, ডায়াগনস্টিক সেন্টার এর কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়া আইনানুসারে প্রয়োজনীয় ডাক্তার ও ল্যাব এসিস্ট্যান্ট না থাকায় এক লাখ টাকা জরিমানা এবং তাদের ল্যাব ও হাসপাতালটি সিলগালা করা হয়।

অপরদিকে, শহরের বাদুরতলা এলাকায় নিউ সততা ক্লিনিক ও হাসপাতাল কোনরূপ অনুমোদন ছাড়া হাসপাতাল, অপারেশন থিয়েটার, ডায়াগনস্টিক সেন্টার এর কার্যক্রম পরিচালনা করায় এবং অত্যন্ত নিম্নমানের পরিবেশ, ডিউটি ডাক্তার না থাকা, মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ও ঔষধ ব্যবহার করার অপরাধে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়
তিনি আরও জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD