March 28, 2024, 4:36 pm

মৌলভীবাজারে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধিঃ জাতীয় ভাক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মৌলভীবাজারের জুড়ীতে সার ও চাউলের ৩টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চাউল ও সারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় আজ রবিবার (২৮ আগস্ট) মৌলভীবাজারের জুড়ী উপজেলার ভবানীগঞ্জ বাজার, কলেজ রোড, স্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে অতিরিক্ত দামে সার বিক্রয় করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও বীজ বিক্রয় করা, সঠিক ভাবে ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কলেজ রোডে অবস্থিত মেসার্স মিতালী ষ্টোর এন্ড বীজ ঘরকে ৭ হাজার টাকা, স্টেশন রোডে অবস্থিত মেসার্স মদিনা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অতিরিক্ত দামে চাউল বিক্রয় করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সঠিকভাবে সংরক্ষণ না করার দায়ে ভবানীগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স রুসমত আলম চাউলের আড়ৎকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। আজকের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক মো. আল আমিন জানান, সার ব্যবসায়ীদেরকে মূল্য তালিকা সঠিকভাবে দৃশ্যমান স্থানে প্রদর্শনপূর্বক সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ন্যায্য দামে পণ্যদ্রব্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD