October 7, 2022, 5:39 am

নওগাঁয় কমেছে মোটা চালের দাম

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় খুচরা ও পাইকারি বাজারে কেজিপ্রতি ২ টাকা কমেছে মোটা স্বর্ণা-৫ জাতের চালের দাম।

শনিবার (২৭ আগস্ট) সকালে নওগাঁ পৌর ক্ষুদ্র ও পাইকারি চাল বাজার ঘুরে দেখা যায়, চিকন জাতের সব প্রকার চাল আগের দামে বিক্রি হচ্ছে। কিন্তু মোটা স্বর্ণা-৫ জাতের চাল ২ টাকা কমে বিক্রি হচ্ছে। গত সপ্তাহে এই জাতের চাল ৫৬ টাকা কেজিতে বিক্রি হলেও এই সপ্তাহে তা ২ টাকা কমে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে।তবে মোটা জাতের চালের আমদানি বেশি হলে এই জাতের চালের দাম আরও কমে আসবে বলে মনে করেন ব্যবসায়ীরা।

পৌর ক্ষুদ্র ও পাইকারি চাল বাজারের ব্যবসায়ীরা জানান, গত সপ্তাহে তারা মোটা জাতের চাল মিলারদের কাছে থেকে প্রতি বস্তা (৫০ কেজি) ২ হাজার ৭০০ থেকে ২ হাজার ৭৫০ টাকায় কিনলেও এ সপ্তাহে তা কমে ২ হাজার ৬০০ টাকায় কিনছেন। ফলে এর প্রভাব পড়েছে খুচরা বাজারে; যা সপ্তাহের ব্যবধানে দুই টাকা কম। এ ছাড়া চিকন জাতের সব ধরনের চালের দাম অপরিবর্তিত আছে। ব্যবসায়ীরা জানান, মোটা চালের আমদানি বাজারে কম। এ ছাড়া বাজারে ক্রেতাদের আনাগোনাও কম। তবে চাল সরবরাহ বেশি থাকলে এই জাতের চালের দাম আরও কমে যাবে বলে জানান ব্যবসায়ীরা।

ব্যবসায়ী তাপস মণ্ডল আরটিভি নিউজকে জানান, গেলও সপ্তাহে চিকন জাতের চালের দাম ৬৫ থেকে ৭০ টাকায় বিক্রি হলেও এ সপ্তাহে একই দামে বিক্রি করছেন তিনি। তবে মোটা জাতের চালের দাম গত সপ্তাহে বেশি থাকলেও এ সপ্তাহে তা দুই টাকা কমে বিক্রি করছেন তিনি। মোটা জাতের চালের দাম সপ্তাহের ব্যবধানে কমে যাওয়ায় সামনের সপ্তাহ থেকে দাম আরও কমে যাবে বলে আশা করছেন এই ব্যবসায়ী। তিনি জানান- চিকন জাতের জিরাশাইল চাল ৬২-৬৫ টাকা, কাটারি ৭০-৭২ টাকা, মিনিকেট ৬৮ টাকা, বি-আর ২৮ জাতের চাল ৫৬-৬০ টাকায় বিক্রি করছেন। তবে জেলায় ভ্যাদ্রা ধান (পারিজা জাত ) এর আমদানি শুরু হলে সব ধরনের চালের দাম কমতে পারে বলে জানান এই ব্যবসায়ী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD